তুরস্ক-সিরিয়ায় ত্রাণ পাঠালেন রোনালদো

Looks like you've blocked notifications!
ছবি : রয়টার্স

গত মাসের দুই দফার ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক ও সিরিয়া। এই প্রাকৃতিক দুর্যোগে শুধুমাত্র তুরস্কের মারা গেছে ৪৪ হাজারের বেশি লোক। আর দুই দেশ মিলিয়ে নিহতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে। এবার তুরস্ক ও সিরিয়ার জন্য ত্রাণ পাঠালেন পর্তুগিজ স্ট্রাইকার ক্রিশ্চিয়ানো রোনালদো। বিমান ভর্তি ত্রাণ পাঠিয়েছেন এই ফুটবল তারকা। গতকাল রোববার (৫ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে স্কাই স্পোর্টস।

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই ফুটবলার বর্তমানে খেলছেন সৌদির ক্লাব আল নাসেরে। তুরস্ক ও সিরিয়ায় পাঠানো রোনালদোর ত্রাণের মধ্যে রয়েছে, তাঁবু, প্যাকেটজাত খাবার, বালিশ ও কম্বল, বিছানা, শিশুদের খাবার, দুধ এবং মেডিকেল সরঞ্জামাদি।

স্কাই স্পোর্টস বলছে, ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত হয়েছে তুরস্কের ১১ প্রদেশ। দেশটির এক লাখ ৬০ হাজার ভবন ধসে পড়েছে। ভবন  কোড না মানায় গ্রেপ্তার করা হয়েছে ১৮৪ কনট্রাক্টরকে।

মানবিক দিক থেকে সহায়তার নজির রয়েছে পাঁচ বারের ব্যালন ডি আর জয়ী রোনালদোর। ভূমিকম্পে উদ্ধার হওয়া এক সিরিয় শিশুর ইচ্ছাও পূরণ করেছে ৩৮ বছর বয়সী এই ফুটবলার। দেখা করেছেন ওই শিশুর সঙ্গে।

নাবিল সায়েদ নামের ওই সিরিয় শিশুকে আল নাসেরের একটি ম্যাচে আমন্ত্রণ জানানো হয়। সেই সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে আল নাসের কর্তৃপক্ষ। ওই ভিডিওতে দেখা যায়, একটি ম্যাচের আগে নাবিলের সঙ্গে সাক্ষাৎ করেন রোনালদো। এমনকি তারা হাই ফাইভ ও দুজনে আলিঙ্গন করে।

বার্তা সংস্থা রয়টার্সকে নাবিল বলেন, ‘আমি যখন রোনালদোকে দেখি, মনে হচ্ছিল স্বপ্ন দেখছি। আমি বিশ্বাস করতে পারছিলাম না। কখন এই স্বপ্ন শেষ হয় আমি জানি না। রোনালদো খুব সুন্দর মানুষ।’