ইরানি সিনেমায় জয়া, গোপনে শুটিং হচ্ছে ঢাকায়!

Looks like you've blocked notifications!
ইরানি নির্মাতার শুট করছেন জয়া । ছবি : পান্থ আফজাল

ইরানের চলচ্চিত্র নির্মাতা মুর্তজা অতাশ জমজম রাজধানী ঢাকায় ‘সিএনজি’ শিরোনামে একটি সিনেমার শুট করবেন। সেজন্য মার্চের শুরুতে নির্মাতাসহ মোট পাঁচ জনকে ওয়ার্ক পারমিট দেয় বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

এনটিভি অনলাইন সে খবর প্রকাশ করেছিল গত ১৪ মার্চ। এবার জানা গেছে, ইরানি টিম বেশ গোপনে এ সিনেমার শুট করছেন ঢাকায়। রাজধানীর নিউমার্কেট, যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা আবাসিকের সোলমাইদ এলাকায় দৃশ্যধারণ হয়েছে সিনেমাটির। ২০ দিনের বেশি চলবে সিনেমাটির দৃশ্যধারণ।

শুট সংশ্লিষ্ট একটি সূত্র এনটিভি অনলাইনকে জানিয়েছে, শুটিংয়ে অংশ নিয়েছেন বাংলাদেশের খ্যাতিমান অভিনেত্রী জয়া আহসান ও রিকিতা নন্দিনী শিমু। ‘সিএনজি’ শিরোনামে সিনেমাটির অনুমতি নেওয়া হলেও সূত্রটি বলছে এ সিনেমার নাম ‘ফেরেশতে’; নাম ভূমিকায় অভিনয় করছেন জয়া। পরিচালনার পাশাপাশি সিনেমাটির চিত্রনাট্যও নির্মাতার।

যদিও এ সিনেমা প্রসঙ্গে এখনই মন্তব্য করতে রাজি নয় সিনেমা সংশ্লিষ্টরা। সে কারণে সিনেমাটির প্রযোজক ও অন্যান্য প্রসঙ্গে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।

ইরানি নির্মাতার শুট করছেন জয়া । ছবি : পান্থ আফজাল

এর আগে ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম বাংলাদেশের আলোচিত চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিলের ‘দিন : দ্য ডে’ সিনেমা নির্মাণ করেছেন, যেটি চলতি বছরের ঈদুল আজহায় মুক্তির অপেক্ষায় রয়েছে।

ইরানি নির্মাতার নতুন এ সিনেমায় অনন্ত জলিলের কোনও সংশ্লিষ্টটা আছে কি না, সে প্রসঙ্গে মন্তব্য জানতে অনন্ত জলিলের সঙ্গে একাধিক মাধ্যমে যোগাযোগের চেষ্টা করা হলেও এই প্রতিবেদন লেখা পর্যন্ত সাড়া পাওয়া যায়নি।

মুর্তজা অতাশ জমজম ১২০টির বেশি শর্টফিল্ম নির্মাণ করেছেন;  ধারাবাহিক নাটক চারটি, আর চলচ্চিত্র নির্মাণ করেছেন চারটি। এ ছাড়া ১২টি দেশের জন্য তথ্যচিত্র নির্মাণ করেছেন। সে তালিকায় রয়েছে জার্মান, ফ্রান্স, পাকিস্তান, বাংলাদেশ, ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার মতো দেশ।