ঈদের সিনেমা : সিয়াম ৪০, শাকিব ৩২

Looks like you've blocked notifications!
চিত্রনায়ক শাকিব খান ও সিয়াম আহমেদ। ছবি : সংগৃহীত

ঈদুল ফিতরে মুক্তি পাওয়া শাকিব খান অভিনীত ‘গলুই’ এবং সিয়াম আহমেদের ‘শান’ সিনেমার দ্বিতীয় সপ্তাহে এসে হলসংখ্যা বেড়েছে। দ্বিতীয় সপ্তাহে এসে ‘শান’ চলছে দেশের ৪০টি সিনেমা হলে, আর ‘গলুই’ চলছে ৩২ সিনেমা হলে।

তবে, ঈদে মুক্তি পাওয়া শাকিবের আরও একটি সিনেমা ‘বিদ্রোহী’র দ্বিতীয় সপ্তাহের হল-তালিকা এ প্রতিবেদন লেখা পর্যন্ত চূড়ান্ত নয় বলে জানিয়েছে সিনেমাটি প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া। এবারের ঈদে সিনেমাটি সেভাবে আলোচনায় আসেনি।

ঈদে দেশের শীর্ষস্থানীয় ৩৪ সিনেমা হলে মুক্তি পায় সত্য ঘটনা অবলম্বনে পুলিশি অ্যাকশন থ্রিলার সিনেমা ‘শান’। ঢাকায় সিনেমাটি বেশ ভালো ব্যবসা করছে বলে জানিয়েছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান ফিল্মম্যান এন্টারটেইনমেন্ট। দ্বিতীয় সপ্তাহে এসে সিনেমাটি নতুন করে ১০টি সিনেমা হলে চলছে বলে জানানো হয়েছে।

‘শান’ সিনেমা পরিচালনা করেছেন তরুণ নির্মাতা এম রাহিম। জুটি বেঁধেছেন সিয়াম আহমেদ ও পূজা চেরি। সিনেমাটির গল্প লিখেছেন প্রযোজক আজাদ খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। এ ছাড়া ছবিটিতে অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুণা বিশ্বাস প্রমুখ।

২৮টি সিনেমা হলে যাত্রা শুরু করা শাকিব খানের ‘গলুই’ দ্বিতীয় সপ্তাহে এসে চলছে ৩২টি সিনেমা হলে; যেখানে এ সপ্তাহে নতুন করে যুক্ত হয়েছে আটটি সিনেমা হলে। ঢাকায় সিনেমাটি মোটামুটি ব্যবসা করলেও জামালপুর ও সাভারে সিনেমাটি বেশ ভালো যাচ্ছে।

এস এ হক অলিকের পরিচালনায় ‘গলুই’ সিনেমাটিতে শাকিবের বিপরীতে প্রথম বার অভিনয় করছেন চিত্রনায়িকা পূজা চেরি। সিনেমাটিতে দেখা যাবে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা ও বিস্তীর্ণ এক জনপদের মানুষের জীবনের গল্প। শাকিব-পূজা ছাড়াও সিনেমাটিতে অভিনয় করছেন আজিজুল হাকিম, আলী রাজ, সুচরিতা, সমু চৌধুরী প্রমুখ। ২০২০-২১ অর্থবছরে অনুদান পাওয়া সিনেমাটি প্রযোজনা করছেন খোরশেদ আলম খসরু।

অন্যদিকে, ঈদের দিন ‘বড্ড ভালোবাসি’ শিরোনামে আরও একটি সিনেমা মুক্তি পেলেও দ্বিতীয় সপ্তাহে সিনেমা চলবে এমন কোনো তথ্য মেলেনি।