এফডিসির এমডির পদত্যাগ দাবিতে আন্দোলন

Looks like you've blocked notifications!
আন্দোলন চলছে এফডিসিতে। ছবি : এনটিভি অনলাইন

চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনের দিন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) প্রবেশে নিষেধাজ্ঞা জারিকে কেন্দ্র করে আন্দোলনের ডাক দিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি ও চলচ্চিত্র প্রযোজক সমিতিসহ চলচ্চিত্রের ১৭ সংগঠন।

তিন দাবিতে লাগাতার কর্মবিরতির ডাক দিয়েছেন তাঁরা। সেই দাবির তালিকায় আছে, এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিনের অপসারণ, শিল্পী সমিতির প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুনকে অবাঞ্ছিত ঘোষণা আর শিল্পী সমিতির নির্বাচন আর কখনও এফডিসিতে না হওয়া।

আন্দোলনের অংশ হিসেবে আজ রোববার সকালে এফডিসির গেটে অবস্থান নেয় চলচ্চিত্রের ১৭ সংগঠনের নেতাকর্মীরা। সেই সঙ্গে এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিনের কুশপুত্তলিকা দাহ করেন তাঁরা।

যদিও আন্দোলন শুরুর আগেই এফডিসিতে প্রবেশ করেছেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন। সেই সঙ্গে শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে যে উত্তেজনা সৃষ্টি হয়েছে সাংবাদিক সম্মেলন করে তাঁর অবস্থান পরিষ্কার করেছেন।

শিল্পী সমিতির নির্বাচনের দিন ভোটার ও কার্ডধারী গণমাধ্যমকর্মী ছাড়া অন্যদের বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে বিএফডিসি কর্তৃপক্ষ।

দেখুন ভিডিওতে :

সে সময় এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন জানিয়েছিলেন, ‘শিল্পী সমিতির নির্বাচন উপলক্ষে শুধু কালকের (২৮ জানুয়ারি) জন্য শিল্পী সমিতির ভোটারদের বাইরে অন্য ১৭টি সগঠনের সদস্যদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। উপর মহলের নির্দেশেই এটা করা হয়েছে।’
 
এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে নির্বাচনের দিন এফডিসির গেটের বাইরে অবস্থান কর্মসূচির সিদ্ধান্ত নেয় চলচ্চিত্রের ১৭টি সংগঠন।