এশিয়া সেরা দীপের ওয়েব সিরিজ, ডাক পাচ্ছেন নতুন কাজে

Looks like you've blocked notifications!
অভিনেতা সুদীপ বিশ্বাস দীপ। ছবি : সংগৃহীত

চলতি বছরের শুরুতেই আলোচনায় ছিলেন অভিনেতা সুদীপ বিশ্বাস দীপ। আলোচনার কারণ জনপ্রিয় টিভি চ্যানেল এইচবিওর ‘ইনভিজিবল স্টোরিজ’ শিরোনামে একটি ওয়েব সিরিজে অভিনয় করেছিলেন বাংলাদেশের এ তরুণ অভিনেতা। ছয় পর্বের ওয়েব সিরিজটি বছরের শুরুতে এইচবিও এশিয়াতে প্রচার হয়েছে।

এবার জানা গেল নতুন খবর, সিঙ্গাপুরভিত্তিক ‘দ্য কনটেন্ট এশিয়া অ্যাওয়ার্ডস’-এ সেরা ড্রামার খেতাব পেয়েছে দীপ অভিনীত সিরিজটি। ফেসবুকে এমন তথ্য জানিয়েছেন এ অভিনেতা। সেই সূত্রে মুঠোফোনে সুদীপ বিশ্বাস দীপের সঙ্গে এনটিভি অনলাইনের কথা। জানালেন ওয়েব সিরিজে যুক্ত হওয়া থেকে পুরস্কারের আদ্যোপান্ত।

এনটিভি অনলাইন : প্রথমেই অভিনন্দন। এশিয়া জয় করল আপনার এইচবিও সিরিজ। খবরটি প্রথমে কীভাবে জানলেন?

সুদীপ বিশ্বাস দীপ : এমন খুশির খবর আমি প্রথমে ফেসবুকে দেখেছি। এ সিরিজের পরিচালক লার জিয়ান বিজয়ী হওয়া মুহূর্তের একটি ভিডিও ফেসবুকে ও ইনস্টাগ্রামে আপলোড করে পুরো টিমের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করেছেন। সেই পোস্ট থেকে আমি জেনেছি এ খবর। এর পর থেকেই সবাই শুভকামনা জানিয়ে আমাকে উৎসাহ দিচ্ছেন। আর ‘দ্য কনটেন্ট এশিয়া অ্যাওয়ার্ডস’ মেধার ভিত্তিতে এশিয়ার কনটেন্টগুলোকে পুরস্কৃত করে থাকে। এবার করোনার জন্য অনলাইনে যে কাজগুলো বেশি দেখা হয়েছে ও প্রশংসিত হয়েছে, তাদের বিশেষ পুরস্কার দিয়েছে।

এনটিভি অনলাইন : সিরিজটিতে কীভাবে যুক্ত হলেন, ‘সিংলিশ’ ভাষায় নাকি কথা বলেছেন সিরিজে?

সুদীপ বিশ্বাস দীপ : রুহুল রবিন খান পরিচালিত ‘আইডেনটিটি’ শিরোনামে একটি শর্ট ফিল্মে অভিনয় করেছিলাম ২০১৪ সালে। দুই বছর পর এই শর্টফিল্মটি সিঙ্গাপুরে অনুষ্ঠিত এক উৎসবে দেখানো হয়। সেখানে আমার অভিনয় দেখেন ‘ইনভিজিবল স্টোরিজ’-এর কাস্টিং ডিরেক্টর। এরপর তিনি রুহুল রবিন খানের মাধ্যমে আমার সঙ্গে ইনস্টাগ্রামে যোগাযোগ করেন। তারপর আমাকে একটি স্ক্রিপ্ট পাঠান; আমি সেটা অভিনয় করে তাদের পাঠাই। এভাবেই আমার সিরিজটির সঙ্গে যুক্ত হওয়া। আর ‘সিংলিশ’ ভাষা আমি আমার সিঙ্গাপুরের দুই বন্ধু সুমন ও তারিকুলের কাছে শিখেছি।

এনটিভি অনলাইন : বিদেশি প্রথম ওয়েব সিরিজে অভিনয় করেই আলোচনায় এসেছেন। এমন কাজের আর প্রস্তাব আসেনি?

সুদীপ বিশ্বাস দীপ : এমন একটি সিরিজে অভিনয় করাটাই আমার জন্য ভাগ্যের ব্যাপার। এই সিরিজ দেখে অনেক দেশ থেকেই আমার কাছে কাজের প্রস্তাব এসেছে। তারা আমাকে নক দিয়েছে। তবে করোনার কারণে সেটা আর সামনে এগিয়ে নেওয়া যায়নি। তবে আমরা নকের মধ্যেই আছি। দেখা যাক কী হয়।

এনটিভি অনলাইন :  দেশের দর্শক কীভাবে দেখতে পাবেন আপনার সিরিজটি?

সুদীপ বিশ্বাস দীপ : আপাতত বাংলাদেশ ও ইন্ডিয়ার দর্শক সিরিজটি দেখার সুযোগ পাচ্ছেন না। কারণ, আমাদের দেশে এইচবিওর সাবস্ক্রিপশন নেই। তবে এশিয়ার অনেক দেশেই সিরিজটি দেখা যায়। শুধু তা-ই নয়, আমেরিকাতেও দেখা যাচ্ছে আমার অভিনীত কাজটি। দেশের দর্শক সিরিজটি দেখতে না পাওয়ায় যেমন দুঃখ আছে, তেমনি বিশ্বের অনেক দেশেই দেখা যাচ্ছে, সেই আনন্দও আছে।

এনটিভি অনলাইন : এ সিরিজের পরই সিনেমাতে প্রধান চরিত্রে অভিনয়ের জন্য নাম লেখালেন। তা সিনেমার সর্বশেষ কী খবর?

সুদীপ বিশ্বাস দীপ : হৃদি হক পরিচালিত সরকারি অনুদানপ্রাপ্ত ‘১৯৭১ : সেই সব দিন’ সিনেমায় কাজ শুরু করেছিলাম। তবে করোনার জন্য এখন আর দেওয়ার মতো আপডেট নেই সিনেমাটির। এখনো শুটিংয়ে যেতে আমাদের দু-তিন মাস সময় লাগবে।

এনটিভি অনলাইন : অন্য কী কী কাজ করছেন?

সুদীপ বিশ্বাস দীপ : সিনেমা ছাড়া আপাতত অন্য কোনো কাজ করছি না। আমার মনোযোগ সিনেমা, ওয়েব ও বিজ্ঞাপনে কাজের দিকে। তবে করোনার জন্য নতুন কাজের কোনো আপডেট দিতে পারছি না। সবই মিটিংয়েই সীমাবদ্ধ আছে। তবে আশা করছি, আগামী মাসেই নতুন খবর দিতে পারব।