করোনায় আক্রান্ত রামেন্দু-ফেরদৌসী মজুমদার

Looks like you've blocked notifications!
করোনায় আক্রান্ত রামেন্দু-ফেরদৌসী মজুমদার দম্পতি। ছবি : সংগৃহীত

করোনায় আক্রান্ত হয়েছেন নাট্যজন রামেন্দু মজুমদার ও তাঁর স্ত্রী অভিনেত্রী ফেরদৌসী মজুমদার। বর্তমানে তাঁরা নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন। এ খবর এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন জনপ্রিয় নির্মাতা চয়নিকা চৌধুরী।

 

চয়নিকা চৌধুরী বলেন, ‘জুলাইয়ের মাঝামাঝি ফেরদৌসী মজুমদার জ্বরে আক্রান্ত হন। তারপর করোনার উপসর্গ দেখা দেয়। ১৮ জুলাই টেস্ট করা হয় এবং রেজাল্ট পজিটিভ আসে। তখন থেকেই তিনি আইসোলেশনে আছেন। ফেরদৌসী মজুমদারের করোনা ধরা পড়ার এক সপ্তাহ পর জ্বর অনুভব হয় রামেন্দু কাকার। তখন তিনিও টেস্ট করান। তাঁরও পজিটিভ রেজাল্ট আসে। সবার দোয়া ও চিকিৎসকদের পরামর্শ মেনে এখন দুজনই সুস্থ আছেন। তবে করোনার উপসর্গ পুরোপুরি দূর হয়নি। দু-তিন দিনের মধ্যে আবারও টেস্ট করাবেন বলে জানিয়েছেন তাঁরা।’

 

মঞ্চের পাশাপাশি টেলিভিশন ও চলচ্চিত্রেও অভিনয় করেছেন এ দম্পতি। শিল্পকলায় অবদানের জন্য সরকার রামেন্দু মজুমদারকে ২০০৯ সালে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করে।

রামেন্দু মজুমদারের জন্ম ১৯৪১ সালের ৯ আগস্ট লক্ষ্মীপুরে। তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাশ করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে বিএ (অনার্স) ও এমএ পাস করেন। রামেন্দু মজুমদার ইন্টারন্যাশনাল থিয়েটার ইনস্টিটিউটের (আইটিআই) সাম্মানিক সভাপতি।

অভিনেত্রী ফেরদৌসী মজুমদার টিভি ও মঞ্চে সফলতার সঙ্গে অভিনয় করে আসছেন। নাটকের পাশাপাশি বেশ কিছু চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। স্বীকৃতি হিসেবে ফেরদৌসী মজুমদার পেয়েছেন একুশে পদক ও স্বাধীনতা পদক।