‘কিছুমিছু’র গানের কলির চ্যাম্পিয়ান নীল দল

Looks like you've blocked notifications!
অনলাইন আয়োজনে অতিথিরা। ছবি : সংগৃহীত

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে অনলাইনভিত্তিক সাংস্কৃতিক প্ল্যাটফর্ম ‘কিছুমিছু’ আয়োজিত গানের কলি প্রতিযোগিতার চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়েছে। ২৬ মার্চ রাত ১০টায় নীল দল বনাম লাল দলের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় চ্যাম্পিয়ান হয়েছে নীল দল।

বিজয়ী দলের দলনেতা বলেন, ‘খেলার প্রতিটি পর্বই ছিল উপভোগ্য। সবাই খুব ভালো পারফর্ম করেছেন। দলের সবাই যথেষ্ট আন্তরিক ছিলেন।’

কিছুমিছুর এই আয়োজনের নির্দেশনায় ছিলেন সাংস্কৃতিক এই প্ল্যাটফর্মের ফাউন্ডার ও অ্যাডমিন আনিস মোস্তফা, মডারেটর ইসরাত জাহান ও পামেলা ইসলাম।

গানের কলি খেলার এই আয়োজন নিয়ে কিছুমিছু গ্রুপের প্রতিষ্ঠাতা আনিস মোস্তফা বলেন, ‘বাংলা গানকে আরও বিস্তৃত করে ছড়িয়ে দেওয়ার জন্য আমাদের এই আয়োজন। সামনে এ রকম আরও ভিন্নধর্মী কিছু করার ইচ্ছা পোষণ করি।’

মডারেটর ইসরাত জাহান বলেন, ‘ফাইনালের দুই দলকে জানাই অনেক শুভেচ্ছা। প্রতিযোগী ছাড়া এই আয়োজন শূন্য। তাই প্রথমেই প্রতিযোগীদের অনেক ধন্যবাদ, আমাদের এত সুন্দর একটি আয়োজনে সাহায্য করার জন্য। গানের কলিকে আরও ভিন্নভাবে সবার সামনে তুলে ধরতে চাই। অন্য এক মাত্রায় নিয়ে যেতে চাই গানের কলিকে।’

কিছুমিছুর এই আয়োজনের বিভিন্ন পর্বে উপস্থিত ছিলেন সংগীতাঙ্গনের বিশিষ্ট ব্যক্তিরা। আয়োজনে যোগ দিয়েছিলেন খ্যাতিমান শিল্পী ফেরদৌস ওয়াহিদ, মাইলসের মানাম আহমেদ, ফিডব্যাকের রোমেল খান, অবসকিউরের সাইদুর রহমান টিপু, উইনিং ব্যান্ডের চন্দন, রবীন্দ্রসংগীতশিল্পী পীযূষ বড়ুয়া এবং হার্টবিটের পিন্টু গাফফার। কিছুমিছুর গানের কলির আয়োজনের স্পনসর ছিল পাপারোমা রিসোর্ট।

কিছুমিছু গানের কলির কমিটিতে আছেন অজয় সাহা, ফিরোজ হোসেন ও জাহিদ হাসান সুমন। সাংস্কৃতিক উপদেষ্টা হিসেবে আছেন পিন্টু গাফফার, শাহনাজ সিদ্দিকী নাজ ও আশিক বিন খালেদ তমাল।

প্রসঙ্গত, ৭১ জন লেখককে নিয়ে এবারের অমর একুশে বইমেলায় উন্মাদ প্রকাশনী থেকে কিছুমিছু বের করেছে তাদের প্রথম বই। বইটির প্রকাশক আহসান হাবীব। সম্পাদক কিছুমিছুর অ্যাডমিন আনিস মোস্তফা। বইটির প্রচ্ছদ করেছেন সংযুক্তা মুমু। বইটি উন্মাদ প্রকাশনীর স্টলে (৮০০ নং) পাওয়া যাচ্ছে।