নিষিদ্ধ ‘মেকআপ’ মুক্তি পাচ্ছে ২১ মার্চ

Looks like you've blocked notifications!
সিনেমাটির পোস্টার ও অভিনয়শিল্পীরা। ছবি : সংগৃহীত

পরিচালক অনন্য মামুনের ‘মেকআপ’ সিনেমাকে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড ‘অপ্রদর্শনযোগ্য’ ঘোষণা করেছে। গেল ১৫ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে সিনেমাটির প্রযোজক-পরিচালককে বিষয়টি অবহিত করা হয়েছে।

‘অপ্রদর্শনযোগ্য’ ঘোষণা করার কারণ হিসেবে উল্লেখ করা হয়েছিল, চলচ্চিত্রশিল্পকে ‘নেতিবাচকভাবে উপস্থাপন’ করা হয়েছে সিনেমাটিতে। ফলে বাংলাদেশের কোনও প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি দিতে পারবেন না প্রযোজক। বিধি অনুসারে চিঠি প্রাপ্তির ৩০ দিনের মধ্যে এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার সুযোগ রয়েছে সিনেমাটির প্রযোজক-পরিচালকের।

তবে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল না করে সিনেমাটি ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে মুক্তি দিচ্ছেন প্রযোজক। শুক্রবার দুপুরে এনটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন সিনেমাটির পরিচালক ও আই থিয়েটারের ব্যবস্থাপনা পরিচালক অনন্য মামুন। তিনি বলেন, ‘২১ মার্চ রাত ৮টায় সিনেমাটি আই থিয়েটারে মুক্তি পাবে। মাত্র ৫০ টাকা খরচ করে দর্শক উপভোগ করতে পারবেন।’

জানা গেছে, সিনেমাজগতের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘মেকআপ’। সিনেমাটিতে ‘সুপারস্টার নায়ক’ শাহবাজ খান চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা তারিক আনাম খান। এ ছাড়া অভিনয় করেছেন জিয়াউল রোশান, নবাগত রেলি, পায়েল মুখার্জি, বিশ্বজিৎ মুখার্জিসহ অনেকেই।

২০১৯ সালের ২ জুলাই থেকে সিনেমাটির শুটিং শুরু হয়। সুনামগঞ্জ, পুরান ঢাকা, ভারতের রামুজি ফিল্ম সিটিতে শুটিং হয়েছে সিনেমাটির। পরিচালনার পাশাপাশি সিনেমার গল্প ও চিত্রনাট্য করেছেন নির্মাতা অনন্য মামুন নিজেই। সিনেমাটি প্রযোজনা করেছে সেলিব্রেটি প্রোডাকশন। গেল কয়েক বছর ধরে সিনেমাটির বিভিন্ন মুক্তির তারিখ জানিয়েছিলেন পরিচালক।

এর আগে পরিচালক অনন্য মামুনকে ‘চলচ্চিত্রের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার’ অভিযোগে স্থায়ীভাবে বহিষ্কার করে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। কিছুদিন আগে ‘নবাব এলএলবি’ সিনেমায় পুলিশকে নিয়ে ‘অশালীন সংলাপের’ অভিযোগে গ্রেপ্তার হন তিনি। পরে জামিনে মুক্তি পান। সমিতি থেকে নিষিদ্ধ হওয়ার পর পাঁচ সিনেমার ঘোষণা দেন পরিচালক অনন্য মামুন।