বঙ্গবন্ধুকে নিয়ে নিশিতা বড়ুয়ার গান ‘অসমাপ্ত জীবনী থেকে’

Looks like you've blocked notifications!

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতির এই শ্রেষ্ঠ সন্তানের প্রতি শ্রদ্ধা জানিয়ে জনপ্রিয় কণ্ঠশিল্পী নিশিতা বড়ুয়া নতুন একটি গান প্রকাশ করেছেন। গানটির শিরোনাম ‘অসমাপ্ত জীবনী থেকে’।

‘সাড়ে সাত কোটি সন্তান নিয়ে, দেশটাই যেন তাঁর বাড়ি/ প্রতিটি বাঙালি পরিচিত খুব, ঠিক যেন হাসু আর কামাল তারই/ হৃৎপিণ্ড তাঁর বদ্বীপের আঁকা, বুকজুড়ে মাখা ছিল এ মাটির ঘ্রাণ/ রবীন্দ্রমানসে গড়া তিনি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’—মুজিববর্ষ উপলক্ষে এমন কথায় সাজানো গান নিয়ে হাজির হয়েছেন নিশিতা।

গানটির কথা লিখেছেন রাফিউজ্জামান রাফি। ‘অসমাপ্ত জীবনী থেকে’ শিরোনামের গানটির সুর ও সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ। সোমবার রাত ১২টায় মুজিববর্ষের শুরুতেই নিশিতা নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছেন গানটি।

শুনুন গানটি :

গানটি নিয়ে সুমন কল্যাণ বলেন, “মুজিববর্ষ উপলক্ষে অনেকগুলো গান তৈরির সুযোগ হয়েছে। গানগুলোর একটি হলো ‘অসমাপ্ত জীবনী থেকে’। ১৭ মার্চ জন্ম নিয়েছিলেন সবার প্রিয় মানুষটি। যিনি একটি দেশ উপহার দিয়ে গেছেন আমাদের। জন্মদিনে গানে-গানে তাঁকে শ্রদ্ধা জানাতে পেয়ে অনেক ভালো লাগছে।”

গানটি প্রসঙ্গে নিশিতা বড়ুয়া বলেন, ‘আমরা সবাই বঙ্গবন্ধুকে অনেক বেশি ভালোবাসি। আমাদের বাংলাদেশটা তাঁর কারণেই পেয়েছি। মুজিববর্ষ উপলক্ষে সবাই গান ও সুরের মাধ্যমে সম্মান জানানোর চেষ্টা করছে। আমি অনেকগুলো গান পেয়েছিলাম। এই গানটি আমার অনেক ভালো লেগেছে। আশা করি, গানটি সবার ভালো লাগবে।’

গানটির ভিডিওতে বঙ্গবন্ধুর বেশ কিছু পোর্ট্রেট ব্যবহার করা হয়েছে। ছবিগুলো এঁকেছেন সাইদুল ইসলাম।