ব্ল্যাকে টিকেট কেটেও সিঁড়িতে শরিফুল রাজ, ‘রোমান’ এসেছিল মুধমিতায়

Looks like you've blocked notifications!
ভক্তের সেলফিতে চিত্রনায়ক শরিফুল রাজ। ছবি : এনটিভি অনলাইন

সিফাতকে রোমান দা দিয়ে কোপাচ্ছে—এই দৃশ্য যখন চলছে, সিনেমা হলজুড়ে চিৎকার। শুক্রবার সন্ধ্যায় ১২০০ সিটের মধুমিতা হল হাউসফুল, সেই চিৎকার সিনেমা হলের সিঁড়িতে বসে উপভোগ করছেন এ সময়ের আলোচিত চিত্রনায়ক শরিফুল রাজ।

নিজের অভিনয়ে দর্শকের এমন চিৎকারের চেয়ে সুন্দর দৃশ্য নায়কের জীবনে মনে হয় আর নেই। সেই উত্তেজনায় নিজেও দর্শকের সঙ্গে গলা মিলিয়ে চিৎকার করলেন রাজ।

ততক্ষণে সিঁড়ির পাশের সিটে বসা কয়েক জন চিনে ফেললেন চিৎকার করা যুবক আর কেউ নন, স্বয়ং নায়ক শরিফুল রাজ। হুড়োহুড়ি শুরু হতে যাচ্ছে এমন অবস্থায় নায়ক হল রুম থেকে বের হয়ে এলেন।

তবে বের হয়ে পার পেলেন এমন নয়। করিডোরে এক মেয়ে হন্তদন্ত হয়ে ছুটে এলেন রাজের দিকে। হাঁপাতে হাঁপাতে তাঁর ভাষ্য, ‘স্যার, আমরা পরিবার নিয়ে সিনেমা দেখতে এসেছি, ছবি তুলব।’ রাজ হতাশ করলেন না, পরিবারের প্রায় আট জনের সঙ্গে বিভিন্ন আবদারে ছবি তুললেন।

এই শো শেষ হয়েছে রাত সাড়ে ৮টার কিছুক্ষণ পরে। শেষ হতেই রাজ পরিচালক রায়হান রাফিকে নিয়ে মঞ্চে উঠে দর্শকদের কাছে জানতে চান, সিনেমা কেমন লেগেছে?

মধুমিতা সিনেমা হলে শরিফুল রাজ ও পরিচালক রায়হান রাফি। ছবি : সংগৃহীত

সেখানে বাধে বিপত্তি, প্রায় সব দর্শক ছুটেছেন মঞ্চের দিকে। রাজ আর পরিচালকের সঙ্গে ছবি তুলতে। অনেকেই মেলাতে চান হাত, কিন্তু ততক্ষণে অবস্থা বেগতিক। পরিচালক রাজকে নিয়ে সিনেমা হলে ত্যাগে ব্যস্ত, এক প্রকার দৌড়ে হলের সামনে রাখা রাজের সাদা গাড়িতে উঠেছেন।
 
কিন্তু, সেখানেও গাড়ি ঘিরে রেখেছেন দর্শক। বলছেন, রোমান এসেছে; এই রোমান, এই রোমান বলে চলছে চিৎকার। দর্শকের এই ভালোবাসার মূল্য দিতে রাজ ও পরিচালক গাড়ির উপরের গ্লাস খুলে দাঁড়িয়ে হাত মিলিয়েছেন কিছুক্ষণ। তাতেও হয়নি, গাড়ির গ্লাস খুলে হাত মেলাতে মেলাতে হল এলাকা ছাড়তে হয়েছে রাজকে।
 
এতক্ষণে অনেকেই জেনে গেছেন, এই শো ব্ল্যাকে টিকেট কেটে দেখেছেন নায়ক।
 
সেই গল্পের শুরুটা এমন, শুক্রবার (২৬ আগস্ট) সন্ধ্যা, রাজধানীর মধুমিতা সিনেমা হলের সামানে সাদা গাড়ি থেকে নেমেছেন সময়ের আলোচিত চিত্রনায়ক শরিফুল রাজ। মাথায় কালো ক্যাপ, মুখে মাস্ক; দেখে চেনার উপায় নেই। নায়কের সঙ্গী পরিচালক রায়হান রাফি ও বেশ কয়েক জন।

মধুমিতা সিনেমা হলের সামনে গাড়িতে শরিফুল রাজ ও পরিচালক রায়হান রাফি। ছবি : সংগৃহীত

সন্ধ্যার শো শুরু হতে মাত্র ১০ মিনিট বাকি, নায়ক তাঁর সিনেমা দেখবেন। অথচ নায়ককেই জানানো হলো, টিকেট কাউন্টার বন্ধ, ‘পরাণ’ সিনেমার আর কোনও টিকেট নেই। মুক্তির অষ্টম সপ্তাহে এসে এই অবস্থা দেখে নায়ক-পরিচালকের মুখে হাসির ঝলক।
 
কিন্তু সিনেমা তো দেখতেই হবে, বিকল্প ব্যবস্থা টিকিট ব্ল্যাকে কেনা। সেটাই হলো, নিজের সিনেমার টিকেট ব্ল্যাকে কিনলেন শরিফুল রাজ।
 
সেই দৃশ্য অন্তর্জালে নায়ক ছেড়ে লিখলেন, “জীবনে বহু সিনেমা ব্ল্যাকে টিকেট কেটে দেখেছি। আজকে আমার সিনেমা ‘পরাণ’-এর অষ্টম সপ্তাহে এসেও মধুমিতায় ব্ল্যাকে টিকেট কেটে দেখতে হলো। সঙ্গে ‘পরাণ’-এর পরিচালকও।”
 
শো শুরু হয়েছে, ততক্ষণে ১২০০ সিটের হল প্রায় হাউসফুল। পরিচালক ও নায়ক বসেছেন পাশাপাশি। কিছুক্ষণ পর এক দম্পতি এসেছেন, তাঁরা পাশাপাশি সিট পাচ্ছেন না। এই বিপত্তি দেখে নায়ক-পরিচালক নিজেই সিট ছেড়ে দিয়ে এই দম্পতিকে পাশাপাশি বসে ‘পরাণ’ উপভোগের সুযোগ করে দেন। অগত্যা সিঁড়িতে বসা ছাড়া নায়ক-পরিচালকের কোনও উপায় ছিল না।