ভালো না হলে সিনেমায় কাজ করার ইচ্ছে নেই : শবনম ফারিয়া

Looks like you've blocked notifications!
জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া। ছবি : ইনস্টাগ্রাম

বিজয় দিবসের সন্ধ্যায় রাজধানীর স্টার সিনেপ্লেক্সের মহাখালী শাখায় ‘বিশ্বসুন্দরী’ সিনেমার একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। সেই আয়োজনে বসেছিল তারার মেলা। সিনেমা ও টিভির অনেক তারকা একসঙ্গে বসে দেখেছেন নির্মাতা চয়নিকা চৌধুরীর প্রথম সিনেমা।

আয়োজনে বড় ও ছোট পর্দার তারকার মধ্যে হাজির হয়েছিলেন অভিনেত্রী শবনম ফারিয়া। তাঁকে ঘিরে আগ্রহটা যেন একটু বেশি। কারণ, বিবাহবিচ্ছেদের ঘোষণার পর এমন আয়োজনে তাঁর দেখা মিলেছে প্রথমবার।

তাই তো সিনেমা দেখার পর শবনম ফারিয়ার সঙ্গে আলাপ। সিনেমার অনুষ্ঠানে সিনেমা নিয়ে কথা হবে না, তা কি হয়? শবনম ফারিয়া প্রথম সিনেমাতেই হুমায়ূন আহমেদের ‘নীলু’ হয়ে আলোচনায় এসেছিলেন। তারপর চলে গেছে দীর্ঘদিন, তিনি কেন সিনেমায় নেই?

ফারিয়ার উত্তর, “আমি নিজেও ওয়েট করছি ভালো সিনেমা করার জন্য। কিন্তু ‘দেবী’র ফিডব্যাক এত বেশি ভালো ছিল যে এরপর আসলে ওই রকম খুব ভালো সিনেমা না হলে আমার ফিল্মে কাজ করার ইচ্ছে নেই। যেহেতু আমি নাটকে নিয়মিত কাজ করি, এখন আমি নাটকের কাজ কমিয়ে দিয়েছি... সো, খুব ভালো ফিল্ম যদি হয়, তাহলে অবশ্যই করব। আমি এখনো সে রকম স্ক্রিপ্ট পাইনি।”

আয়োজনে সবার সঙ্গে শবনম ফারিয়া। ছবি : এনটিভি অনলাইন

তা শবনম ফারিয়াকে সিনেমায় ফেরাতে কেমন স্ক্রিপ্ট লাগবে? অভিনেত্রীর ভাষ্য, ‘আমি ভালো গল্পে কাজ করতে চাই। যে রকম পরিবার নিয়ে দেখা যায়... আমি যে রকম সিনেমা দেখি, আমি যেন সে রকম সিনেমায় কাজ করতে পারি।’

তাহলে কি ফারিয়া নাটকেই থিতু হচ্ছেন? জানালেন, ‘আমি অভিনয়কে পেশা হিসেবে নিয়েছি, অভিনয়টাই করতে চাই। সেটা নাটক হোক, সিনেমা হোক, যেকোনো কিছুই হোক। আমি অভিনয় করতে ভালোবাসি, আমি শুধু অভিনয় করতে চাই। সেটা আমি কোনো মাধ্যমের মধ্যে সীমাবদ্ধ রাখতে চাই না।’

সবশেষ বিচ্ছেদ প্রসঙ্গে প্রশ্ন তুলতেই ফারিয়ার উত্তর, ‘এটা আমার ব্যক্তিগত ব্যাপার। মিডিয়াকে যতটুকু জানানোর প্রযোজন, ততটুকু জানিয়ে দিয়েছি। এর বেশি আর কিছু বলতে চাই না।’

শবনম ফারিয়া টেলিভিশন বিজ্ঞাপনে কাজের মাধ্যমে বিনোদন অঙ্গনে প্রবেশ করেন। ২০১৩ সালে ‘অল টাইম দৌড়ের উপর’-এ অভিনয়ের মাধ্যমে নাট্যাঙ্গনে পা রাখেন। ২০১৮ সালে ‘দেবী’ দিয়ে তাঁর চলচ্চিত্রে অভিষেক ঘটে। বর্তমানে এনটিভির জনপ্রিয় ধারাবাহিক ‘ফ্যামিলি ক্রাইসিস’-এ অভিনয়ের জন্য তুমুল আলোচনায় এই অভিনেত্রী।