মুজিববর্ষে চলচ্চিত্র শিল্পী সমিতির নানা আয়োজন

Looks like you've blocked notifications!

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। গতকাল ছিল তাঁর শততম জন্মদিন। মহান এই নেতার বিশেষ দিনটিকে স্মরণীয় করতে ১৭ মার্চ থেকে আগামী বছরের ২৬ মার্চ পর্যন্ত ‘মুজিববর্ষ’ ঘোষণা করেছে সরকার। এ উপলক্ষে বছরজুড়েই থাকবে নানা আয়োজন।

গতকাল এফডিসিতে শিল্পী সমিতির উদ্যোগে কেক কাটেন শিল্পীরা। এ সময় উপস্থিত ছিলেন—তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, সংসদ সদস্য ও চিত্রনায়ক আকবর হোসেন ফারুক। এ ছাড়া চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্য ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন। কেক কাটার পর অতিথিরা শিল্পী সমিতিতে বসে চলচ্চিত্র নিয়ে কথা বলেন।

গতকাল সকালে এফডিসি মসজিদে কোরআন খতম করা হয়। বিকেল ৪টায় এফডিসিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। বিকেল ৫টায় জহির রায়হান ভিআইপি অডিটোরিয়ামে আলোচনা সভা ও বাদ আসর মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। বাহারি আলোয় সেজেছিল এফডিসি। এফডিসির বিভিন্ন সংগঠন নিজ উদ্যোগে আলোকসজ্জার ব্যবস্থা করে।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করতে আমরা শিল্পী সমিতি জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন আয়োজন করেছিলাম। কিন্তু করোনা আতঙ্কে তা ভেস্তে যায়। তার পরও সংক্ষিপ্ত আকারে আমরা জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপন করছি।’