‘শনিবার বিকেল’ সিনেমা নিয়ে সুখবর আসছে?

Looks like you've blocked notifications!
সিনেমাটির একটি দৃশ্য। ছবি : হলিউড রিপোর্টার

গুলশানের হলি আর্টিজান বেকারিতে ঘটা ভয়াবহ সন্ত্রাসী হামলাকে উপজীব্য করে নির্মিত ‘শনিবার বিকেল’ (স্যাটারডে আফটারনুন) সিনেমা দীর্ঘদিন আটকে আছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে।

কেন এই সিনেমা আটকে রাখা হয়েছে সেটির সুনির্দিষ্ট কোনো বক্তব্য জানায়নি কর্তৃপক্ষ। সেই কারণ জানতে সাম্প্রতিক সময়ে তুমুল আলোচনা শুরু হয় অন্তর্জালে। এই সিনেমা নিয়ে সবশেষ কথাও বলেছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তারপর আর কোন আপডেট নেই।

তবে আজ বুধবার দুপুরে সিনেমাটির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ এনটিভি অনলাইনকে জানিয়েছেন, ‘আমরা দ্রুতই সুখবর আশা করছি। কয়েকদিনের মধ্যেই আমরা মন্ত্রণালয় থেকে চিঠি পাব বলে মনে করছি, তখনই জানাতে পারব বিস্তারিত। তবে সিনেমাটি এক শটে ধারণ করা। তাই এখানে শুধু শব্দ আর বাক্য ছাড়া অন্যকিছু সংযোজন-বিয়োজনের সুযোগ নেই।’

‘শনিবার বিকেল’ সিনেমায় অভিনয় করেছেন ফিলিস্তিনের অভিনেতা ইয়াদ হুরানি, ইউরোপের এলি পুসো, সেলিনা ব্ল্যাক, বাংলাদেশি অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান, মামুনুর রশীদ এবং ভারতের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়সহ অনেকে। সিনেমাটি বাংলাদেশ, ভারত ও জার্মানির যৌথ প্রযোজনায় নির্মিত।

দেশে সিনেমাটি এখনও প্রদর্শিত না হলেও মিউনিখ, মস্কো, সিডনি, বুসান, প্যারিসের ভেসুল ফিল্ম ফেস্টিভ্যালে ‘শনিবার বিকেল’ প্রদর্শিত হয়েছে এবং পুরস্কৃতও হয়েছে।