সেন্সর ছাড়াই মুক্তির তারিখ ঘোষণা, সেলিম খান বলছেন ‘কিছুই জানি না’

Looks like you've blocked notifications!
সিনেমাটির পোস্টার ও সেলিম খান । ছবি : সংগৃহীত

প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার ফেসবুক পেজ বলছে, ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমা মুক্তি পাচ্ছে আগামী ১২ মার্চ। শুধু ফেসবুক পেজ নয়, এদিন সিনেমাটি মুক্তি পাবে বলে দেশের একাধিক গণমাধ্যমেও জানিয়েছে আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠানটি। সে হিসেবে প্রচারণাও চালাতে দেখা যাচ্ছে তাদের।

যদিও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত এই সিনেমাটি এখনও সেন্সর বোর্ডের ছাড়পত্রই পায়নি বলে রোববার দুপুরে এনটিভি অনলাইনকে জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সচিব মমিনুল হক।

রোববার দুপুরে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমাটি কবে মুক্তি পাচ্ছে—এমন প্রশ্ন রাখা হয় সিনেমাটির পরিচালক ও শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের কাছে। তিনি এনটিভি অনলাইনের কাছে দাবি করেন, ‘সেন্সর বোর্ড সিনেমাটি ছেড়ে দিয়েছে। তবে এখনও অন্যরা দেখবে, তারপর সিদ্ধান্ত নেব সিনেমাটি কবে মুক্তি পাবে।’

তাহলে প্রযোজনা প্রতিষ্ঠানের ফেসবুক থেকে কীভাবে জানানো হচ্ছে ১২ মার্চ মুক্তি পাচ্ছে সিনেমাটি? সেলিম খানের উত্তর, ‘আমি কিছুই জানি না। ফেসবুক আমি নিজে চালাই না, বুঝিও না। আমি দেখছি ব্যাপারটা।’

একাধিক গণমাধ্যমের কাছে সিনেমাটির মুক্তির তারিখ নিশ্চিত করার ব্যাপারটি এই প্রযোজক কৌশলে এড়িয়ে গেলেও তাঁর মালিকাধীন একটি অনলাইন পোর্টালেও ওই দিনে সিনেমাটি মুক্তি পাচ্ছে বলে জানানো হয়েছে। এমনকি ২ মার্চ সিনেমাটিতে অভিনয় করা প্রার্থনা ফারদিন দীঘিও ১২ মার্চ সিনেমাটি মুক্তি পাচ্ছে এমন তথ্য নিশ্চিত করে মন্তব্য দিয়েছিলেন।

এদিকে সেন্সর পাওয়ার আগে মুক্তি তারিখ ঘোষণা দেওয়া প্রসঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সচিব মমিনুল হকের বক্তব্য, ‘সিনেমাটি নিয়ে এখনও মন্ত্রণালয় কোনো সিদ্ধান্ত নেয়নি। এরপরও কীভাবে তারা মুক্তির তারিখ ঘোষণা দিচ্ছে আমি জানি না।’

শামীম আহমেদ রনীর চিত্রনাট্যে সিনেমাটিতে বঙ্গবন্ধুর চরিত্রে সেলিমপুত্র শান্ত খান, বেগম ফজিলাতুন্নেসার চরিত্রে অভিনয় করেছেন প্রার্থনা ফারদিন দীঘি। আরও অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, জিয়াউল হাসান কিসলু, শিবাশানুসহ আরও অনেকে।
 
সিনেমাতে টুঙ্গিপাড়ায় জন্ম নেওয়া শেখ মুজিবুর রহমান কীভাবে বাংলাদেশের অবিসংবাদিত নেতা হয়ে উঠলেন সেই কাহিনিই তুলে আনা হয়েছে বলে দাবি প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার।