১০ দিনের কর্মশালায় ‘হয়ে যান থিয়েটারিয়ান’

Looks like you've blocked notifications!
পোস্টার। ছবি : সংগৃহীত

‘হয়ে যান থিয়েটারিয়ান’—এই স্লোগানে নতুন নাট্যশিল্পী নিচ্ছে মঞ্চ নাটকের দল ‘থিয়েটারিয়ান’। এ ছাড়া আগামী ১৬ ডিসেম্বর দলটির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে টানা ১০ দিনব্যাপী কর্মশালার আয়োজন করেছে দলটি। কর্মশালাটি চলবে আগামী ১০ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত।

প্রশিক্ষক হিসেবে থাকবেন মামুনুর রশীদ, আতাউর রহমান, শিমুল ইউসুফ, তারিক আনাম খান, রহমত আলী, মাসুম রেজা, শহীদুজ্জামান সেলিম, আজাদ আবুল কালাম, মোহাম্মদ আলী হায়দার, মোশাররফ করিম, আশিকুর রহমান লিয়ন, শিশির রহমান, মজুমদার বিপ্লব, ধীমান চন্দ্র বর্মনসহ বিশিষ্ট নাট্যজনেরা।

‘থিয়েটারিয়ান’-এর এ কর্মশালায় অংশ নেওয়ার জন্য আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে—চিলেকোঠা, বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও পরীবাগের সংস্কৃতি বিকাশ কেন্দ্রে। আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত আবেদনপত্র নেওয়ার প্রক্রিয়া চলবে বলে জানানো হয়েছে।

নিজস্ব চিন্তা-চেতনায় সময় উপযোগী ও সৃজনশীল ভাবনা নিয়ে কাজ করে যাচ্ছে ‘থিয়েটারিয়ান’। গণতান্ত্রিকভাবে পরিচালিত হবার লক্ষ্যে দলটি সর্বদা ব্রত। থিয়েটারিয়ান বিশ্বাস করে, নাটক মঞ্চায়নের ক্ষেত্রে শুধু সংখ্যা নয়; প্রাসঙ্গিকতা, উপস্থাপনশৈলী, সুস্থ বিনোদন ও শিল্পমানকে প্রাধান্য দিতে হবে। তার ওপর ভিত্তি করে নতুন নাটক মঞ্চে আনার লক্ষ্যে কাজ করছে ‘থিয়েটারিয়ান’। নতুন মুখ ও তরুণ প্রজন্মকে মঞ্চ নাটকে আগ্রহী করতেই এই উদ্যোগ নিয়েছে দলটি।