৬৫ লাখ টাকা : সরকারি অনুদানে একসঙ্গে শাকিব-অপু

Looks like you've blocked notifications!
শাকিব খান ও অপু বিশ্বাস। ছবি : এনটিভি অনলাইন

সিনে পর্দার তারকারা প্রযোজক বনে যান; বিশ্ব সিনেমার বাজারে এটাই স্বাভাবিক। ঢাকাই সিনেমায়ও আছে সেই ছোঁয়া, দেশের একাধিক সিনে তারকা নিজে সিনেমা প্রযোজনা করেন।

সাম্প্রতিক সময়ে প্রযোজক অরুণা বিশ্বাস ও জয়া আহসানের পর সরকারি অনুদান পেয়েছেন পর্দায় একসময়ের জনপ্রিয় জুটি শাকিব খান ও অপু বিশ্বাস।

চলচ্চিত্র শিল্পে মেধা ও সৃজনশীলতাকে উৎসাহিত করার লক্ষ্যে ২০২১-২২ অর্থবছরে ১৯টি সিনেমার জন্য মোট ১২ কোটি ৫৫ লাখ টাকার সরকারি অনুদান ঘোষণা করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

সেই তালিকায় ৬৫ লাখ টাকা করে অনুদান পেয়েছেন শাকিব-অপু। শাকিব খান অনুদান পেয়েছেন ‘মায়া’ সিনেমার জন্য; সিনেমাটি পরিচালনা করবেন হিমেল আশরাফ। সিনেমাটিতে শাকিব খানের বিপরীতে কে অভিনয় করবেন তা এখনও চূড়ান্ত হয়নি।

২০১৪ সালে শাকিব খান নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের কাজ শুরু করেন। তাঁর প্রযোজিত সিনেমা ‘হিরো দ্য সুপারস্টার’, ‘পাসওয়ার্ড’ ও ‘বীর’। সম্প্রতি ‘রাজকুমার’ নামে আরও একটি সিনেমা নির্মাণ করছে এসকে ফিল্মস।

অন্যদিকে, অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’ সিনেমাটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। এই সিনেমার মাধ্যমে প্রযোজনায় নাম লেখাচ্ছেন এই চিত্রনায়িকা।

এ বছর মুক্তিযুদ্ধভিত্তিক দুটি ও সাধারণ শাখায় ১৭টিসহ মোট ১৯টি সিনেমাকে অনুদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার, যা গত বছর ছিল ২০টি।