এবার শাকিবের নায়িকা সাবা

Looks like you've blocked notifications!
শাকিব খান ও সোহানা সাবা। ছবি : সংগৃহীত

সম্প্রতি মুরাদ পারভেজের ‘বৃহন্নলা’ ছবিতে সোহানা সাবাকে নায়ক ফেরদৌসের বিপরীতে দেখা গেছে। সেই রেশ না কাটতেই সাবাকে দর্শক একদম ভিন্ন লুকে দেখতে পাবেন মুরাদ পারভেজের নতুন ছবিতে। ‘দৌড়’ শিরোনামের এই ছবিতে শাকিবের বিপরীতে প্রথমবারের মতো কাজ করতে যাচ্ছেন সাবা। এখানে সাবাকে দর্শক একজন চোরের চরিত্রে দেখতে পাবেন বলে জানিয়েছেন পরিচালক মুরাদ পারভেজ। 

সাবা বলেন, ‘প্রতিটি চরিত্রই আমার কাছে চ্যালেঞ্জিং মনে হয়। এই চরিত্রটিও সে রকম। এখানে যেহেতু আমি চোরের চরিত্রে অভিনয় করব, তাই আমার গেটআপে থাকবে ভিন্নতা। কখনো শাড়ি পরতে হবে, কখনো আধুনিক পোশাক, কখনো বা সালোয়ার-কামিজ। ভাবতে ভালো লাগছে, আমার চরিত্রে রয়েছে বৈচিত্র্য। শাকিব খানের সঙ্গে এটা আমার প্রথম কাজ। আশা করছি, দর্শকের প্রত্যাশা আমরা পূরণ করতে পারব।’ 

শাকিব-সাবাকে ক্যামেরার সামনে দর্শক প্রথম দেখলেও তাঁদের জন্য সুখবর হলো, একই ছবিতে তাঁরা শাকিবের বিপরীতে অপু বিশ্বাস ও ইন্দ্রনীলকেও দেখতে পাবেন। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করছেন তুষার খান, ইরেশ যাকের ও রজতাভ দত্ত। সব মিলিয়ে বলা যেতে পারে, বড় বাজেটের তারকাবহুল ছবি হবে ‘দৌড়’। 

একসঙ্গে এত তারকা নিয়ে কাজ করতে যাচ্ছেন; কোনো চাপ অনুভব করছেন কি? প্রশ্ন শুনে মুরাদ পারভেজ বলেন, “একটুও না, বরং আমার ভালো লাগছে, অনেক দিন পর হলেও আমার একটা স্বপ্ন পূরণ হতে চলেছে। ২০০৪ সালে আমার পরিচালনায় বিটিভিতে যখন ‘দৌড়’ ধারাবাহিক নাটকটির প্রচার শুরু হয়, তখন চারপাশ থেকে খুব সাড়া পেয়েছি। কারণ, রোমান্টিক থ্রিলার নাটক হিসেবে ‘দৌড়’ তখন দর্শকের মনে স্থান করে নিয়েছিল। ঠিক তখনই সিদ্ধান্ত নিয়েছিলাম, এই গল্প দিয়ে আমি চলচ্চিত্র নির্মাণ করব। পরিকল্পনা অনুযায়ী কাজ শুরু করতে যাচ্ছি। ছবিটি নিয়ে আমি দারুণ আশাবাদী। দেখা যাক কী হয়!”

ছবির শুটিং কবে থেকে শুরু করবেন? ‘খুব শিগগির এফডিসিতে ছবিটির মহরত করব। কোরবানির ঈদের আগে শুটিং শুরু করতে চাই। তারিখ এখনো ঠিক করিনি। তবে প্রথম দিনের শুটিং একটা গ্যারেজে করব। শাকিব, অপু, ইন্দ্রনীল, তুষার খান, ইরেশ ও সাবা একসঙ্গে প্রথম দিনের শুটিংয়ে অংশ নেবেন,’ জানালেন পরিচালক মুরাদ পারভেজ।