ওমর সানী ও রেসির শুটিং শুরু কাল

Looks like you've blocked notifications!

মুশফিকুর রহমান গুলজারের ‘লাল-সবুজের সুর’ ছবির শুটিং শুরু হয়েছে গত ১২ আগস্ট বুধবার থেকে। ১৪ আগস্ট পর্যন্ত শুটিং করে তারপর দুদিনের বিরতি, এরপর আবার ১৭ আগস্ট থেকে শুরু হয়েছে পুরোদমে শুটিং। শুটিং হচ্ছে উত্তরার কিছু জায়গায়। আগামীকাল ২০ আগস্ট থেকে কালিয়াকৈরে শুটিংয়ে অংশ নিচ্ছেন চিত্রনায়িকা রেসি। এ ছবি দিয়েই অনেকদিন পর চলচ্চিত্রে ফিরছেন তিনি। তাঁর বিপরীতে থাকবেন একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী। এ জুটির এটিই প্রথম ছবি।

নায়ক ওমর সানী বলেন, ‘মুক্তিযুদ্ধের ছবি এর আগে অনেক হয়েছে, সামনেও অনেক হবে। এ ধরনের ছবি নতুনদের দেশপ্রেমে উৎসাহ দেবে। ছবির গল্পটা খুব ভালো, এতে মুক্তিযুদ্ধের অনেক ইতিহাসই উঠে আসবে।’

পরিচালক মুশফিকুর রহমান গুলজার বলেন, “প্রথম পর্যায়ে ছবিটির বেশির ভাগ কাজ শেষ করেছি গত মাসে। আরো আগেই ছবিটির শুটিং শুরু করতাম। আমার আরেকটি ছবি ‘মন জানে না মনের ঠিকানা’র কাজ নিয়ে অনেক ব্যস্ত ছিলাম। এ কারণে এই ছবিটি শুরু করতে একটু সময় লেগেছে। তবে এবার টানা শুটিং শেষ করে অল্প সময়ের মধ্যেই ছবিটি দর্শকের সামনে আনার ইচ্ছা রয়েছে। আমরা ২০ আগস্ট থেকে আবারও কালিয়াকৈরে টানা শুটিং করব। আশা করছি, ছবির বেশির ভাগ কাজ এরই মধ্যে শেষ করতে পারব। যেহেতু এটা মুক্তিযুদ্ধের ছবি, তাই এখানে তেমন কোনো গান নেই। এর আগে মুক্তিযুদ্ধ নিয়ে অনেক ছবি হয়েছে, সামনে আরো হবে। আসলে আমাদের মুক্তিযুদ্ধ নিয়ে হাজার বছর ধরে ছবি বানালেও শেষ হবে না। আমার মনে হয়, মুক্তিযুদ্ধের ছবি মানুষের দেশপ্রেম বাড়াবে। নতুন প্রজন্ম তো আসলে যুদ্ধ দেখেনি, যে কারণে তারা এই ধরনের ছবি দেখে ধারণা করতে পারবে এ দেশ স্বাধীন করতে কত রক্ত দিতে হয়েছে।”

‘লাল-সবুজের সুর’ ছবিটি সরকারি অনুদানে নির্মিত হচ্ছে। শিশুসাহিত্যিক ফরিদুর রেজা সাগরের লেখা মুক্তিযুদ্ধের কাহিনী নিয়ে নির্মিত হবে এ সিনেমা। এতে অভিনয় করবেন পারভীন সুলতানা দিতি, ওমর সানী, রেসি, আল মামুন, শহীদুল আলম সাচ্চু, রাফি প্রমুখ।