সিক্স প্যাককে তাচ্ছিল্য সিদ্ধার্থের

Looks like you've blocked notifications!
সিক্স প্যাককে পাত্তাই দেন না সিদ্ধার্থ! ছবি-এনডিটিভি

বলিউডের নামিদামি অভিনেতারা ছবির জন্য বা নিজেকে ‘দারুণ’ দেখানোর জন্য বানাচ্ছেন সিক্স প্যাকের পাকানো শরীর। শাহরুখ খান তো ‘হ্যাপি নিউ ইয়ার’-এর জন্য রীতিমতো ‘এইট প্যাক অ্যাবস’ বানিয়ে হাকডাক ফেলে দিয়েছিলেন। তবে নতুন প্রজন্মের আরেক অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা কিন্তু এই ‘সিক্স প্যাক’ বিষয়টিকে একেবারেই ‘মিথ’ বলে উড়িয়ে দিয়েছেন। এনডিটিভির খবরে জানা গেল, সিক্স প্যাকের চেয়ে সুস্থ থাকাটাকেই ঢের দরকারি মনে করেন তিনি।

‘সিক্স প্যাক অ্যাবস থাকলেই আপনি সবচেয়ে স্বাস্থ্যবান লোকটি হয়ে উঠবেন, এ ধারণা একেবারেই ভুল।  মানুষজন এমন একটা আকার পাওয়ার জন্য রীতিমতো খেপে যায় যেন! কিন্তু এমন করলে ওজন হারাতে হয়, শরীরে পুষ্টিরও অভাব দেখা দিতে পারে। আসল কথা হচ্ছে, শরীর সুস্থ রাখাটাই সবচেয়ে জরুরি।’ একটি ইভেন্টে এসব কথা বলেন সিদ্ধার্থ।

সুস্থ থাকার বিষয়ে শিশুদের বেশ কম বয়স থেকেই সঠিক পরামর্শ ও শিক্ষা দেওয়া উচিত বলে মনে করেন সিদ্ধার্থ। এতে তাদের পক্ষে স্বাস্থ্যকর এবং অস্বাস্থ্যকর জীবনের মধ্যবর্তী পার্থক্য বোঝা সম্ভব হবে। ‘আমি একটা আর্টিকেলে পড়েছিলাম যে আমরা সবচেয়ে মেদগ্রস্ত জনগণের একটি দেশ হয়ে উঠতে পারি, কারণ আমাদের দেশের বেশির ভাগ মানুষই সুস্বাস্থ্যের অধিকারী। এটা খুবই দুঃখের কথা। ক্লাসগুলোয় শরীরচর্চা, যোগব্যায়াম, পুষ্টি-সংক্রান্ত তথ্যের মতো বিষয়গুলো রাখা খুবই জরুরি’- বলেন তিনি।

এ সময়ে নিজের ছোটবেলার কথাও বলেন সিদ্ধার্থ। ‘আমার ভাগ্য ভালো যে ছোটবেলায় আমি স্কুলে অনেক খেলাধুলা করার সুযোগ পেয়েছি। সবারই শিশুদের খেলাধুলার বিষয়ে উৎসাহীকরা উচিত’- যোগ করেন তিনি।

নিজের নতুন ছবি ‘ব্রাদার্স’-এর জন্য সিদ্ধার্থকে ওজন বাড়াতে হয়েছে, সঠিক খাবার খেতে হয়েছে, সেই সাথে ফিটনেস ট্রেনিং তো ছিলই। এ বিষয়টা খুব সহজ ছিল না। এজন্য তিনি চেষ্টা করেছেন পুষ্টিকর এবং সুস্বাদু খাবার খেতে, যাতে এ নিয়ে তাঁর একঘেয়েমি এসে না পড়ে!

সবশেষে সিদ্ধার্থ বলেন, নিজের খাবার নিয়ে সবারই গুরুত্ব দেওয়া উচিত, সতর্ক থাকা উচিত। ‘শরীর হলো উপাসনালয়ের মতো, এর যত্ন নেওয়া এবং উপাসনা দুটোই দরকার’- এমনই কথা ‘ব্রাদার্স’-এর ছোট ভাইয়ের!