প্রভাবশালী প্রিয়াঙ্কা!

Looks like you've blocked notifications!
কেবল ১০০ জনের তালিকাতেই নয়, ‘টাইম’-এর প্রচ্ছদেও এখন প্রিয়াঙ্কা! ছবি : ইউএসএ টুডে

দিনের শুরুটা যদি এমন হয়—ঘুম থেকে উঠলেন, আর জানতে পারলেন যে পৃথিবীর প্রভাবশালী ১০০ মানুষের মধ্যে আপনি একজন! অনেকের জন্য স্বপ্ন হলেও বলিউড সেনসেশন প্রিয়াঙ্কা চোপড়ার জন্য এখন বিষয়টি জলজ্যান্ত বাস্তব। এনডিটিভির খবরে জানা গেল, বলিউড পেরিয়ে হলিউডেও ব্যস্ত হয়ে ওঠা এই গ্ল্যামার গার্লকে এ বছরের সবচেয়ে প্রভাবশালী ১০০ ব্যক্তিত্বের একজন হিসেবে নির্বাচিত করেছে ‘টাইম’ ম্যাগাজিন।

৩৩ বছর বয়স্ক এই অভিনেত্রী এখন বলিউডের গণ্ডি ছাড়িয়ে পুরো দুনিয়ার সেলিব্রিটি। ১০০ জনের তালিকাতেই কেবল নন, ‘টাইম’ ম্যাগাজিনের ছয়টি বিশেষ সংখ্যার একটির প্রচ্ছদেও উঠে এসেছেন ‘পি সি’। অন্য পাঁচটি প্রচ্ছদে রয়েছেন লিওনার্দো ডিক্যাপ্রিও, নিকি মিনাজ, মার্ক জাকারবার্গ ও প্রিসিলা চ্যান, ক্রিস্টিন লাগার্দ ও লিন-ম্যানুয়েল মিরান্ডা।

এমন কেউকেটা লোকজনের সঙ্গে একই আসনে বসলে পুরো ব্যাপারটা তো স্বপ্নের মতোই ঠেকবার কথা। প্রিয়াঙ্কার ক্ষেত্রেও এর ব্যত্যয় ঘটেনি। ‘কী দারুণভাবেই না শুরু হলো দিনটা’—টুইটারে এভাবেই লিখেছেন প্রিয়াঙ্কা চোপড়া।

‘টাইম’ ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা বলেন, ‘আমি চাই না যে আমাকে একজন অভিনেত্রী বলা হোক, তারকা বলা হোক। আমি মনে করি যে ছবিগুলো আমি করি, সেখান থেকে আমাকে সরানো যাবে না, পুরুষদের সরানো যাবে!’ এমনটাই আত্মবিশ্বাসে পরিপূর্ণ তিনি এখন!

‘কোয়ান্টিকো’ টেলিভিশন সিরিজে মূল চরিত্রে অভিনয়ের পাশাপাশি ‘বেওয়াচ’ সিনেমায় ডোয়াইন জনসনের (দ্য রক, তিনিও রয়েছেন এ বছরের প্রভাবশালী ১০০ ব্যক্তিত্বের তালিকায়!) বিপরীতে দেখা যাবে তাঁকে। প্রিয়াঙ্কা এখন হলিউডে একেবারেই পরিচিত হয়ে ওঠা এক মুখ।

‘টাইম’ ম্যাগাজিনের নির্বাচিত ১০০ প্রভাবশালী ব্যক্তিত্বের তালিকায় অবশ্য কেবল প্রিয়াঙ্কা নন, রয়েছেন আরো কয়েকজন ভারতীয়। এর মধ্যে আরবিআইয়ের গভর্নর রঘুরাম রাজন, ফ্লিপকার্টের কো-ফাউন্ডার বিনি ও শচিন বনসল, টেনিস তারকা সানিয়া মির্জা, পরিবেশবিদ এবং গুগলের সিইও সুন্দর পিচাই রয়েছেন।

প্রচ্ছদের বাইরেও এই ১০০ জনের তালিকায় রয়েছেন অ্যাডেল, মেলিসা ম্যাকার্থি, শার্লিজ থেরন, জুলিয়া লুইস-ড্রুফাস, কেনড্রিক লামার, ক্যাটিলিন জেনার, অস্কার ইসাক, টারাজি পি হেনসন, আরিয়ানা গ্রান্দে, ইদ্রিস এলবা।

এর আগে এই তালিকায় আসা অন্যান্য ভারতীয়র মধ্যে রয়েছেন আমির খান, নরেন্দ্র মোদি ও মহেন্দ্র সিং ধোনি।