চীনে ‘পিকে’র রেকর্ড

Looks like you've blocked notifications!
এবার চীনে ‘পিকে’র ইনিংস শুরু। ছবি-এনডিটিভি

পিকে আবারও সুপারহিট। যাঁরা এই ছবি দেখেছেন, তারা হয়তো বা খবর পড়ে বলবেন ছবির মতোই বলে বসবেন, ‘পিকে হ্যায় কেয়া?’ এটাই সত্য যে চীনদেশে নতুন করে, একদম চীনা ভাষায় ডাবিং করে মুক্তি দেওয়া হয়েছে এই ব্লকবাস্টার হিট ছবি। আর তাতে দুর্দান্ত সাফল্যে নতুন রেকর্ড গড়েছে ‘পিকে’। এনডিটিভির খবরে জানা গেল, ‘পিকে’ এখন বিদেশের মাটিতেও ভারতের সর্বকালের সবচেয়ে ব্যবসাসফল ছবি।

ছবিটি চীনে মুক্তির দ্বিতীয় দিনেই প্রচুর আয় করেছে। এই আয়ের হার যুক্তরাষ্ট, যুক্তরাজ্য এবং মধ্যপ্রাচ্যের চেয়ে তুলনামূলকভাবে অনেক বেশি। দেশটির চার হাজার ৬০০টি বড় পর্দায় মুক্তি পেয়েছে ‘পিকে’। এত বড় মাপে এর আগে কোনো ভারতীয় ছবি বিদেশে মুক্তি পায়নি। দুই দিনেই প্রায় সাড়ে তিন মিলিয়ন ডলার আয় করেছে ছবিটি। সব মিলিয়ে বিদেশের মাটি থেকে ‘পিকে’র আয় এখন প্রায় ১৮০ কোটি রুপি।

টিম ‘পিকে’ থেকে আমির খান, রাজকুমার হিরানি ও বিধু বিনোদ চোপড়া গেল সপ্তাহে চীন ঘুরে এসেছেন। ১৩ মে সাংহাইয়ে ‘পিকে’র প্রিমিয়ার হয়। পরের দিন প্রিমিয়ার হয় বেইজিংয়ে।

গেল বছরের ১৯ ডিসেম্বর মুক্তি পাওয়া ‘পিকে’ মোট ৬১৫ কোটি রুপি আয় করে রেকর্ড গড়ে। ‘পিকে’র নিকটবর্তী ব্যবসাসফল ‘ধুম ৩’ ও কিন্তু সেই আমিরেরই চমক, এই ছবি আয় করেছিল সব মিলিয়ে ৫৪০ কোটি রুপি। তারপর আবার নতুন করে শুরু হলো ‘পিকে’র ইনিংস। এবারে রেকর্ডটি কোন পর্যায়ে চলে যাবে তা আন্দাজ করাও হয়তো মুশকিল।