অনলাইনে ঈদের কেনাকাটা

Looks like you've blocked notifications!

দীর্ঘ এক মাস সিয়াম সাধনা শেষে অপার আনন্দের বার্তা নিয়ে আসে ঈদুল ফিতর। ইসলাম ধর্মাবলম্বীদের প্রধান এই ধর্মীয় উৎসবে খুশির জোয়ার যেন বাঁধ ভাঙে। আর নতুন পোশাক ছাড়া ঈদের আনন্দ অনেকটাই অপূর্ণ থেকে যায়। তাই ঈদের বেশ কিছুদিন আগে থেকেই বিপণিবিতানগুলোতে উপচেপড়া ভিড় চোখে পড়ে। শুধু পোশাকই নয়, ঈদ সামনে রেখে ঘর সাজানোর সরঞ্জাম থেকে শুরু করে ইলেকট্রনিকস যন্ত্রপাতি কেনার প্রতিও দেখা যায় আলাদা আগ্রহ।

তবে করোনাভাইরাস পরিস্থিতির কারণে এবারের দৃশ্যপট একেবারেই ভিন্ন। সীমিত আকারে বিপণিবিতানগুলো খুলে দেওয়া হলেও সংক্রমণের আশঙ্কায় অনেকেই ঘর থেকে বের হতে চাইছেন না। এ ছাড়া ব্যস্ততার কারণেও অনেকের পক্ষে বিপণিবিতানে ঢুঁ মারা সম্ভব হয় না। আর তাঁদের জন্য ঘরে বসেই কেনাকাটার সুযোগ দিচ্ছে অনলাইন মার্কেটপ্লেস। স্বাস্থ্যবিধি মেনে খুব সহজেই আপনি সেরে নিতে পারেন ঈদের কেনাকাটা।

ঘরে বসেই ইন্টারনেটের মাধ্যমে ই-কমার্স সাইট, ফেসবুক শপ থেকে নানা পণ্য কিনছেন ক্রেতারা। ভার্চুয়াল দুনিয়ায় বাহারি পণ্যের সমাহারে অনলাইনে কেনাকাটা আগের চেয়ে নতুন মাত্রা পেয়েছে। পোশাক থেকে শুরু করে গয়না, প্রসাধনী থেকে নিত্যপণ্য , টিভি, ফ্রিজ, মাইক্রোওয়েভ ওভেন, স্মার্টফোন, ল্যাপটপ, সবই এখন হাত বাড়ালেই অনলাইনে পাওয়া যায়। দেশ-বিদেশের বিভিন্ন খ্যাতনামা প্রতিষ্ঠান বাহারি সব পণ্যের অর্ডার নিচ্ছে অনলাইনে। এক ক্লিকেই ওয়েবসাইটে গিয়ে আপনি তাদের আপনার পছন্দের পণ্যের চাহিদার কথা জানিয়ে দিতে পারেন। পণ্যের ডেলিভারি চার্জও রয়েছে হাতের নাগালেই। 

অনলাইন শপিংয়ের ক্ষেত্রে পিছিয়ে নেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকও। বেশ জনপ্রিয়তা অর্জন করেছে অনলাইন শপিংয়ের ফ্যান পেজগুলো। ফেসবুকে পেজ তৈরি করে ক্ষুদ্র উদ্যোক্তারা তাতে দেশি-বিদেশি নানা পণ্য বিক্রি করছেন।