আপার লিপের লোম দূর করার ৪ উপায়

Looks like you've blocked notifications!
ছবি- পিন্টারেস্ট

আপার লিপের লোম দূর করার জন্য থ্রেডিং বেশ বেদনাদায়ক। চামড়া পাতলা হলে অনেক সময় রক্ত বের হয়ে যায়। এটি বেশ সময় সাপেক্ষ  কাজ। এর ফলে ব্যথা থাকে অনেক দিন। আজকাল আপার লিপের লোম অপসারনের জন্য অনেক পদ্ধতি ব্যবহার করা হয়। যা থ্রেডিং এর মতো বেদনাদায়ক না। ফলাফলও থাকে দীর্ঘদিন। 

ওয়াক্সিং

উপরের ঠোঁটের লোম অপসারণের জন্য জনপ্রিয়  হল ওয়াক্সিং । কারণ এটি ২-৬সপ্তাহ পর্যন্ত স্থায়ী হতে পারে। এ জন্য ভাল পার্লারের সন্ধান করুন। এতে আপনি মনমতো ফলাফল পাবেন।

টুইজিং

যারা সুনির্দিষ্ট ফলাফল চান তাদের জন্য টুইজিং সেরা। টুইজিং করার সময় পরিষ্কার টুইজার ব্যবহার করুন। কারণ টুইজার নোংরা থাকলে মুখে ব্যাকটিরিয়া স্থানান্তরিত হতে পারে। টুইজিং করার সময় ধৈর্য রাখুন। এটি করতে বেশ সময় লাগে।

ডেপিলেটরি ক্রিম

আপনার হাতে বেশি সময় না থাকলে ডেপিলেটরি ক্রিম ব্যবহার করুন। এই ক্রিমগুলি আপার লিপের লোম অপসারণ করে। সাধারণত কয়েক দিন থেকে কয়েক সপ্তাহ পর্যন্ত এর ফলাফল স্থায়ী থাকে।

লেজার ট্রি্টমেন্ট

চুল অপসারণে লেজার ট্রি্টমেন্ট বেশ জনপ্রিয় হয়ে ওঠেছে। কারণ এর ফলাফল দীর্ঘমেয়াদী। এটি একটি ব্যয়বহুল পদ্ধতি। কার্যকর ফলাফল পেতে একাধিকবার চিকিৎসা নিতে হয়। লেজার ট্রিটমেন্ট বেদনাদায়ক হতে পারে। ত্বকে জ্বালা হতে পারে। লালভাব, ফোলাভাব এবং চুলকানির মতো পার্শ্ব প্রতিক্রিয়াগুলি দেখা দেয়। তাই করার আগে ডাক্তারের সাথে পরামর্শ করা গুরুত্বপূর্ণ।

থ্রেডিং এর পরিবর্তে আপনি যে পদ্ধতিটিই বেছে নিন না কেন, সূর্যের সংস্পর্শ এড়ানোর মতো যথাযথ সুরক্ষা সতর্কতা গ্রহণ করুন।

সূত্র- বোল্ডস্কাই