ঈদ ফ্যাশন : হেডব্যান্ড পরার ৫ স্টাইলিশ উপায়

Looks like you've blocked notifications!
ছবি : পিনটারেস্ট

হেডব্যান্ড আপনাকে স্টাইলিশ লুক দিতে সাহায্য করে। যেকোনো অনুষ্ঠানে হেডব্যান্ড আপনার চুলকে আর্কষণীয় করে তুলতে পারে। এই হেডব্যান্ডগুলো সাধারনত কালো ধাতবের হয়ে থাকে। আবার কখনো কখনো এগুলো মখমল বা সাটিন ফিতা দিয়ে অলঙ্কৃত করা হয়ে থাকে। এই হেডব্যান্ড পরার অনেক উপায় আছে। যা আপনার হেয়ার স্টাইলকে করে তুলবে আকর্ষণীয়।

ছোট বা মাঝারি দৈর্ঘ্যের চুলে

আপনার চুল যদি ছোট বব বা লেয়ার করে কাটা থাকে, তবে হেডব্যান্ড আপনার জন্য উপযুক্ত। এটি আপনার ছোট চুল গুলোকে গুছিয়ে রাখবে। তার সাথে একটি ভিন্ন লুক দেবে। একটি সাধারণ কালো হেডব্যান্ড প্রায় সব পোশাকের সাথেই মানানসই। যেকোনো অনুষ্ঠানে অলঙ্কৃত হেডব্যান্ড আপনার হেয়ারস্টাইলকে আকর্ষণীয় করে তুলবে।

মসৃণ  খোঁপা

চুলের অবস্থা খারাপ থাকলে খোঁপা করে নিতে পারেন। এক্ষেত্রে সব চুল টেনে খোঁপা করে নিন। খোঁপাটি ঘাড়ের কাছে বা উঁচু করে আপনার পছন্দমত জায়গায় বাঁধতে পারেন। এর সাথে যুক্ত করে দিন একটি আকর্ষণীয় হেডব্যান্ড। সাদামাটা পোশাকের সাথে এই হেয়ার স্টাইল আপনাকে করে চুলবে আকর্ষণীয়। একটি চটকদার প্রিন্টেড সাটিন স্টাইলের হেডব্যান্ড বা টেক্সচারযুক্ত গিঁটযুক্ত স্টাইলের হেডব্যান্ড বেছে নিন এ ধরণের খোঁপার সাথে।

অগোছালো খোঁপা

আজকাল আগোছালো খোঁপার বেশ প্রচলন রয়েছে। একটি সুন্দর হেডব্যান্ড দিয়ে অগোছালো  খোঁপাগুলোতে আকর্ষণীয় করে তোলা যেতে পারে। এক্ষেত্রে গিঁটযুক্ত বা পাগড়ি-স্টাইলের হেডব্যান্ডগুলি ব্যবহার করতে পারেন। এগুলো বোহেমিয়ান চেহারা অর্জনের জন্য একটি সহজ উপায়।

কার্লি হেয়ার

পার্টি, বিবাহ ইত্যাদির মতো বিশেষ অনুষ্ঠানে একটি সুন্দর হেয়ারস্টাইল বেছে নেওয়া আবশ্যক। এ ক্ষেত্রে অনেকেই কার্লি হেয়ারস্টাইল বেছে নেন। খোলা কার্ল বা অর্ধেক বাঁধার চটকদার চুলের স্টাইল হেডব্যান্ড দিয়ে আরও সুন্দর করা যেতে পারে। এ সময় গর্জিয়াস লুক আনতে পুঁতি, সিকুইন, মুক্তা সমন্বিত আকর্ষণীয় হেডব্যান্ডগুলি বেছে নিন।

বন্দনা

মাথায় রুমাল বেধে স্টাইল করাকেই বন্দনা হেয়ার স্টাইল বলে। ফ্যাব্রিক হেডব্যান্ডগুলি বন্দনা হিসাবে পরা যেতে পারে। এই ধরণের হেডব্যান্ড আপনার চুলকে ঠিক জায়গায় রাখবে। আপনাকে একটি অফবিট লুক দিবে। 

সূত্র- বোল্ডস্কাই