খুশকি ও চুল পড়ার সমাধান

Looks like you've blocked notifications!
ছবি- ফ্রিপিক

চুল পড়ার অভিজ্ঞতা আমাদের সবারই আছে। এটি নিয়ে আজকাল সবাই বেশ চিন্তিত। খাদ্যভাস, স্বাস্থ্যকর জীবনযাপন, পরিবেশ দুষণ চুল পড়ার অন্যতম কারণ। এ জন্য চেষ্টা করুন কিছু প্রাকৃতিক উপাদান ব্যবহার করতে। মনে রাখবেন, একদিনেই ফল পাবেন না। তাই ধৈর্য ধরুন। নিয়মিত চুলের যত্ন নিন। মাথার ত্বক পরিষ্কার রাখুন।

অ্যালোভেরা চুলের পুষ্টি জোগায়। যারা চুল পড়ায় ভুগছেন তাদের জন্য এটি দুর্দান্ত কাজ করবে। অ্যালোভেরা জেল মাথার ত্বকের জন্য খুবই উপকারি। স্বাস্থ্যকর চুলের বৃদ্ধিতে সাহায্য করে। অ্যালোভেরা খুশকি কমায়। মাথার ত্বকে চুলকানি দূর করে। এটি চুলকে হাইড্রেটেড রাখে। চুলকে শক্তিশালী রাখার জন্য নিয়মিত অ্যালোভেরার হেয়ার প্যাক ব্যবহার করুন।

অ্যালোভেরার হেয়ার প্যাক  বানাতে, ১ টেবিল চামচ অ্যালোভেরা জেল, ১ টেবিল চামচ নারকেল তেল এবং ১ চা চামচ মধু একসাথে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি সরাসরি আপনার মাথার ত্বকে প্রয়োগ করুন। কয়েক মিনিটের জন্য এটি ম্যাসাজ করুন। ২০ মিনিট রেখে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত দুইদিন এই হেয়ার প্যাকটি লাগান। এটি মাথার ত্বকের প্রাকৃতিক ভারসাম্য  ফিরে পেতে  সহায়তা করবে। 

অ্যালোভেরা হেয়ার প্যাক চুল পড়া রোধ করে। নতুন চুলের বৃদ্ধি ঘটায়। এর প্রাকৃতিক উপাদানগুলি মাথার ত্বককে হাইড্রেট করে। চুলকে কন্ডিশন করতে সহায়তা করে। মাথার ত্বকে যেকোনো জ্বালা দূর করে থাকে।

অ্যালোভেরা ভিটামিন এবং খনিজে ভরপুর। এটি মাথার ত্বক এবং চুলের ফলিকল গুলিতে পুষ্টি জোগায়। রক্ত সঞ্চালন উন্নত করে। চুলের আর্দ্রতা ধরে রাখে। চুলকে ক্ষতির হাত থেকে রক্ষা করতে সহায়তা করে। চুল পড়ার জন্য একটি প্রাকৃতিক সমাধান খুঁজে থাকলে, অ্যালোভেরা হেয়ার প্যাকটি একটি দুর্দান্ত কাজ করবে।

সূত্র- বোল্ডস্কাই