গরমে স্বস্তি দেবে পোহা ফ্রুটস ডেজার্ট

Looks like you've blocked notifications!

তীব্র গরমে অতিষ্ঠ সবাই। এই গরমে স্বস্তি দেবে চিড়া-দই। এর সঙ্গে যদি ফল যুক্ত হয়, তবে তা হবে আরও স্বাস্থ্যপ্রদ। আজ আমরা আপনাদের জানাব, কীভাবে বাসায় সহজে ও স্বাস্থ্যসম্মত উপায়ে পোহা ফ্রুটস ডেজার্ট তৈরি করবেন।

রমজানে যাঁরা দই-চিড়া খেতে বেশি পছন্দ করেন, এটা তাঁদের জন্য নতুন একটি রেসিপি। ইফতারে ভাজাপোড়া বেশি খাওয়া স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। যদি পোহা ফ্রুটস ডেজার্টের মতো রেসিপি তৈরি করেন, তাহলে তা হবে স্বাস্থ্যের জন্য ভালো। তাছাড়া এ রেসিপি ডিহাইড্রেশন দূর করবে।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান এক্সপার্ট টুডে’স কিচেন-এর একটি পর্বে পোহা ফ্রুটস ডেজার্টের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন রন্ধনশিল্পী শর্মিলা জেসমিন তুলি। অনুষ্ঠানটি সঞ্চালনা ও খাবারের পুষ্টিগুণ বর্ণনা করেছেন পুষ্টিবিদ নুসরাত জাহান দীপা। আসুন, জেনে নিই বাসায় সহজে পোহা ফ্রুটস ডেজার্ট তৈরির পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে।

উপকরণ

১. এক কাপ চিড়া

২. স্বাদমতো লবণ

৩. চার পিস কলা

৪. তিন টেবিল চামচ দই

৫. তিন টেবিল চামচ আইসক্রিম

৬. আধা কাপ আঙুর কুচি

৭. তিন টেবিল চামচ আনার

৮. দুই টেবিল চামচ আনারস কুচি

৯. পরিমাণ মতো চেরি ফল

প্রস্তুত প্রণালি

প্রথমে একটি পাত্রে চিড়া নিন। এরপর লবণ, দই, কলা কুচি, আইসক্রিম, আঙুর কুচি, আনার ও আনারস কুচি দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন।

এরপর গ্লাসে প্রথমে মিক্সড ফ্রুটস, কলা কুচি, আঙুর কচি, আনার, দই; আবার মিক্সড ফ্রুটস, আইসক্রিম ও চেরি ফল দিয়ে লেয়ার করে পরিবেশন করুন দারুণ স্বাদের পোহা ফ্রুটস ডেজার্ট।

এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটি সম্পূর্ণ দেখুন। সেই সঙ্গে দেখে নিন আমন্ড রাইসের রেসিপি।