গরম চায়ের ঠাণ্ডা আইসক্রীম

Looks like you've blocked notifications!
ছবি- পিন্টারেস্ট

চা এবং আইসক্রীম সম্পূর্ণ আলাদা । কিন্তু  এই দুই মিলিয়ে তৈরি করে ফেলুন ভিন্ন স্বাদের আইসক্রীম। এই গরমে চা অনেকেই এড়িয়ে চলেন। আবার, বাঙালি হয়ে চা ছাড়াও থাকা যায় না। তাই ঘরে থাকা উপাদান দিয়েই বানিয়ে ফেলুন চায়ের আইসক্রীম। এই আইসক্রিমের সংমিশ্রণটি অদ্ভুত শোনালেও এটি স্বাদে চমৎকার। বাজারে কৃত্রিম স্বাদযুক্ত আইসক্রিমের পরিবর্তে, প্রাকৃতিকভাবে স্বাদযুক্ত এই মিষ্টান্নটি প্রস্তুত করুন। এই আইসক্রীমের কামড় নেওয়ার সাথে সাথেই স্বাচ্ছন্দ্য বোধ করবেন। স্ট্রেস এবং উদ্বেগ থেকে মুক্তি পাবেন। বাজারে এই ফ্লেভারের আইসক্রীম খুব কমই পাবেন। তাই আজই এই আইসক্রীমটি ঘরে বসে নিজেই বানিয়ে ফেলুন। প্রিয়জনদের সাথে উপভোগ করুন!

উপকরণ

দুধ ২ কাপ

ভারী ক্রিম ২ কাপ

টি ব্যাগ ৪ টি

ভ্যানিলা এসেন্স ১ টেবিল চামচ

চিনি দেড় টেবিল চামচ

প্রস্তুত প্রণালি

প্রথমে একটি বড় আকারের সসপ্যান নিন। এরপর এতে দুধ ও ক্রিম ঢেলে ভালো করে মিশিয়ে নিন। চুলা মাঝারি আঁচে রাখুন। টি ব্যাগ যোগ করুন। ৭-৮ মিনিটের জন্য চুলায় রেখে দিন। মিশ্রণটি ভালভাবে নাড়ুন। টি ব্যাগগুলি সরিয়ে ফেলুন। এখন, মিশ্রণটি একটি বড় আকারের বাটিতে ঢেলে নিন।

মিশ্রণটিতে চিনি মিশিয়ে নিন।  চিনি পুরোপুরি না মেশা পর্যন্ত নাড়তে থাকুন। এখন ভ্যানিলা এসেন্স যোগ করে নাড়ুন। তারপরে একটি প্লাস্টিকের মোড়ক দিয়ে বাটিটি ঢেকে ফ্রিজে ৭-৮ ঘন্টা রাখুন।

এরপর মন মতো পরিবেশন করুন চায়ের আইসক্রীম।