গরুর কিমা দিয়ে দেশি স্টাইলে মজাদার পাস্তা

Looks like you've blocked notifications!

আমাদের দেশে এখন পাস্তা বেশ জনপ্রিয়। ছোট-বড় সবার পছন্দের এ রেসিপি। এর সঙ্গে যদি গরুর মাংসের কিমা যুক্ত হয়, তাহলে তো কথাই নেই। এর স্বাদ ও গন্ধ আপনার মন ভরিয়ে দেবে। বিকেলের নাশতায় বা অতিথি আপ্যায়নে আপনি সহজে এটি তৈরি করতে পারেন। আজ আমরা আপনাদের জানাব, কীভাবে বাসায় সহজে ও স্বাস্থ্যসম্মত উপায়ে দেশি স্টাইলে পাস্তা রান্না করবেন।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান ফুড ক্যারাভান-এর একটি পর্বে দেশি স্টাইলে পাস্তার রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন রন্ধনশিল্পী আফিফা আক্তার লিটা। আসুন, জেনে নিই বাসায় সহজে দেশি স্টাইলে পাস্তা রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে।

উপকরণ

১. টমেটো কুচি

২. ক্যাপসিকাম কুচি

৩. গরুর মাংসের কিমা

৪. পরিমাণমতো তেল

৫. মটরশুঁটি

৬. পরিমাণমতো পানি

৭. দুটি ডিম

৮. আধা কাপ পেঁয়াজ

৯. সেদ্ধ সবজি

১০. আধা কাপ টমেটো সস

১১. আধা চা চামচ সাদা গোলমরিচের গুঁড়ো

১২. সেদ্ধ পাস্তা

প্রস্তুত প্রণালি

প্রথমে টমেটো ও ক্যাপসিকাম সুন্দর করে কেটে নিয়ে কিমার সাথে মিশিয়ে ভালোভাবে মাখিয়ে তেলে ভেজে নিতে হবে। এরপর তাতে মটরশুঁটি ও পরিমাণমতো পানি দিয়ে ঢেকে রাখতে হবে। এরপর দুটি ডিমকে ঝুরি করে নিতে হবে।

এবার প্যানে আধা কাপ পেঁয়াজ ও সেদ্ধ সবজিগুলো দিয়ে দিতে হবে। এরপর তাতে আধা কাপ টমেটো সস, আধা চা চামচ সাদা গোলমরিচের গুঁড়ো এবং তাতে ভাজা কিমাগুলো দিয়ে কিছুক্ষণ ভেজে নিতে হবে। এরপর তাতে সেদ্ধ পাস্তাগুলো দিয়ে আলতো করে মিশিয়ে নিতে হবে।

ব্যস, তৈরি হয়ে গেল দারুণ স্বাদের দেশি স্টাইলে পাস্তা। এবার সাজিয়ে পরিবেশন করুন। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।