গোলাপি ও নরম ঠোঁট পেতে পাঁচ উপায়

Looks like you've blocked notifications!
প্রতীকী ছবি

সুন্দর, নরম ও গোলাপি ঠোঁট কে না চায়। কিন্তু পর্যাপ্ত পানির অভাবে ঠোঁট শুষ্ক হয়ে যায়। অনেকের ঠোঁট ফেটে যায়। কিন্তু এ থেকে পরিত্রাণ পেতে কিছু ঘরোয়া উপায় রয়েছে।
 
ভারতের জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের এক প্রতিবেদনে এমন কিছু পরামর্শ দেওয়া হয়েছে, যা অনুসরণ করলে আপনার ঠোঁট হয়ে উঠবে গোলাপি, নরম আর সুন্দর। চলুন, এক ঝলকে পরামর্শগুলো দেখে নিই—
 
নারকেল তেল
নারকেল তেল আমাদের ত্বক ও চুলের জন্য খুব উপকারী। এ তেল ঠোঁটকে আর্দ্র করে এবং ফাটা থেকে সুরক্ষা দেয়। রাতে ঘুমানোর আগে ঠোঁটে নারকেল তেল লাগাতে পারেন। এতে ঠোঁট নরম ও উজ্জ্বল হবে।
 
মধু ও লাল চিনি
এক চামচ মধুর সঙ্গে পরিমাণমতো লাল চিনি মিশিয়ে সেটি ঠোঁটে লাগান। তারপর আলতো করে মালিশ করুন। কিছুক্ষণ স্ক্রাবিংয়ের পর হালকা গরম পানি দিয়ে ঠোঁট ধুয়ে ফেলুন। দেখবেন চমক।
 
অ্যালোভেরা
আপনার যদি ঠোঁট ফাটে, তাহলে অনায়াসে অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। রাতে ঘুমানোর আগে ঠোঁটে অ্যালোভেরা জেল লাগান। অ্যালোভেরা জেল লাগালে ঠোঁট আর্দ্র থাকে। এতে ঠোঁট নরম ও গোলাপি হবে।
 
ভ্যাসলিন, মধু ও অলিভ অয়েল
ভ্যাসলিন ঠোঁট নরম করতে বেশ কার্যকর। এ ছাড়া ভ্যাসলিনের সঙ্গে মধু ও অলিভ অয়েল মিশিয়ে ঠোঁটে লাগাতে পারেন। এটি আপনার ঠোঁট নরম করবে। ভ্যাসলিন, মধু ও অলিভ অয়েলের পেস্ট বানিয়ে তা দিয়ে ঠোঁট ম্যাসাজ করলে ঠোঁট ফাটাও উপশম হবে।
 
মধু ও লেবু

এক চামচ মধুর সঙ্গে এক চামচ লেবুর রস মিশিয়ে ঠোঁটে লাগান। এটি ৩০ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে ঠোঁট ধুয়ে ফেলুন। দেখবেন আপনার ঠোঁট নরম ও উজ্জ্বল হবে।