গয়না যেভাবে পরলে আপনাকে আকর্ষণীয় লাগবে

Looks like you've blocked notifications!
ছবি : ফ্রিপিক

সাম্প্রতিক সময়ে গয়না লেয়ারিং করে পরা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।  আপনার অনন্য চেহারা তৈরি করার জন্য এটি একটি অন্যতম উপায়। লেয়ারিং নেকলেস হলো নতুন ফ্যাশন। অফিস, কলেজ যেকোনো জায়গায় এটি মানিয়ে নেয়। তাই আপনার ব্যক্তিগত শৈলীর জন্য এমন কিছু গয়না মানানসই করে পরুন।

১. দৈর্ঘ্য নিয়ে খেলা

লেয়ারিং নেকলেস করার ক্ষেত্রে এটি বিবেচনা করা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। একই স্তরে ঘাড়ের চারপাশে নেকলেস পরা থেকে বিরত থাকুন। বরং বিভিন্ন দৈর্ঘ্যের নেকলেস বাছাই করুন। আপনার কলারবোনে একটি চোকার-স্টাইলের চেইন দিয়ে শুরু করুন। শেষ স্তরটি একটি টাই নেকলেস হতে পারে। এটি আপনাকে প্রতিটি নেকলেস প্রদর্শন করতে সহায়তা করবে।

২. বিভিন্ন ধাতুর মিশ্রণ

হলুদ স্বর্ণ, গোলাপ স্বর্ণ এবং রূপার নেকলেস একসাথে পরুন। এই স্টাইলটি আপনাকে আলাদা করে তুলবে। মূল বিষয় হলো কমফোর্ট জোন থেকে বেরিয়ে এসে নতুন কিছু করার চেষ্টা করা।

৩. দুলে বৈচিত্র্য আনুন

লেয়ারিংয়ের ক্ষেত্রে বেশিরভাগ মজা বিভিন্ন শৈলীকে একত্রিত করা। যেমন- জ্যামিতিক আকারের গয়না, আধুনিক মুক্তা এবং সমসাময়িক গয়নাগুলো।  শুধু বিভিন্ন আকার নয়, বিভিন্ন রঙের দুলও একটি আকর্ষণীয় চাক্ষুষ আবেদন তৈরি করবে। নেকলেসের পরিবর্তে বিভিন্ন পোশাকের সাথে দু্লে বৈচিত্র্য আনতে পারেন।

৪. একটি গহনা দিয়ে বৈচিত্র্য আনুন

একাধিক গয়নার বদলে আপনি একক গয়নাও বেছে নিতে পারেন। যা মনোযোগের কেন্দ্রবিন্দু হতে পারে। এ ক্ষেত্রে হীরার সলিটায়ার নেকলেস বা লিঙ্ক চেইন পরতে পারেন। আপনার রুচির সাথে মানানসই এমন গয়না পরুন। তবে অনেক গয়না পরা থেকে এড়িয়ে চলুন। যে কোনো একদিক লেয়ারিং করা গয়না পরুন। মাঝে মাঝে ভিন্ন সাজে নিজেকে সাজিয়ে তুলুন।

সূত্র : হিন্দুস্তান টাইমস