চিকেন কিমা দিয়ে মজাদার স্ন্যাকস রেসিপি মিট লোফ

Looks like you've blocked notifications!

বাচ্চাদের খাবারের ব্যাপারে মায়েরা বেশ চিন্তায় থাকেন। নাশতা বা টিফিনে সন্তানকে কী খাবার দেওয়া যায় আর তা স্বাস্থ্যকর কি না, তা নিয়েও সচেতন তাঁরা। আজ আমরা জানাব, কীভাবে সহজে ও স্বাস্থ্যসম্মত উপায়ে মিট লোফ তৈরি করবেন।

আমরা এ রেসিপিতে মুরগির মাংস ব্যবহার করব। এতে রয়েছে প্রচুর পরিমাণে প্রোটিন। আর দেব পুদিনা পাতা। এটি স্বাস্থ্যের পক্ষে উপকারী। শরীর ঠাণ্ডা রাখে।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান সান প্রিমিয়াম ঘি টেস্টি রেসিপি-এর একটি পর্বে চিকেন মিট লোফের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন রন্ধনশিল্পী রাহিমা সুলতানা রীতা। অতিথি ছিলেন সংগীতশিল্পী ও পরিচালক মিলন মাহমুদ। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে মিট লোফ রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে—

উপকরণ

১. ৫০০ গ্রাম চিকেন কিমা

২. পরিমাণমতো ব্রেডক্রাম্ব

৩. আধা চা চামচ গরম মসলার গুঁড়ো

৪. আধা চা চামচ জিরার গুঁড়ো

৫. এক চা চামচ রসুন পেস্ট

৬. এক চা চামচ আদা পেস্ট

৭. এক টেবিল চামচ পেঁয়াজ কিমা

৮. এক টেবিল চামচ কাঁচামরিচ কুচি

৯. এক চা চামচ পুদিনা পাতা কুচি

১০. দুই চা চামচ লেবুর রস

১১. একটি ডিম

১২. স্বাদমতো লবণ

১৩. দুই টেবিল চামচ ময়দা

১৪. চার টেবিল চামচ ঘি

১৫. এক টেবিল চামচ মোজারেলা চিজ

প্রস্তুত প্রণালি

প্রথমে একটি পাত্রে চিকেন কিমা নিন। এতে ব্রেডক্রাম্ব, গরম মসলার গুঁড়ো, জিরার গুঁড়ো, রসুন পেস্ট, আদা পেস্ট, পেঁয়াজ কিমা, কাঁচামরিচ কুচি, পুদিনা পাতা কুচি, লেবুর রস, ডিম, লবণ, ময়দা, অরেঞ্জ ক্রাম্ব, ঘি ও মোজারেলা চিজ দিয়ে ভালোভাবে মাখিয়ে নিন।

এবার ফ্রাইপ্যানে ঘি দিন। এতে মসলায় মাখানো চিকেন কিমা শেপ করে অরেঞ্জ ক্রাম্বে জড়িয়ে গরম ঘিতে ছেড়ে ঢেকে ভাজুন। ভাজা হলে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন দারুণ স্বাদের মিট লোফ। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।