প্রাক্তন আপনাকে স্টক করছে? তাঁকে থামাতে করুন এই ৫ কাজ 

Looks like you've blocked notifications!
ফ্রিপিকের সৌজন্যে প্রতীকী ছবি

প্রতিটি সম্পর্ক স্মৃতি তৈরি করে। সুতরাং, ব্রেকআপের পরে, সম্পর্কের সমাপ্তি ঘটাতে সময় নেওয়া স্বাভাবিক। অনেকেই জীবনের পরিবর্তনগুলোকে অন্যদের তুলনায় দ্রুত গ্রহণ করতে পারে। আবার অনেকের জন্য একটি অপ্রত্যাশিত ঘটনা থেকে বেরিয়ে আসতে কয়েক বছর সময় লেগে যায়। 

ব্রেকআপের পরে সবাই তাদের প্রাক্তন সঙ্গীর প্রতি সংযুক্তি ছেড়ে দিতে সক্ষম নাও হতে পারে। অনেকে সোশ্যাল মিডিয়ায় স্টকিং করে থাকে। প্রাক্তন সঙ্গীর পোস্টে মন্তব্য বা রিয়েক্ট দিয়ে থাকে। এটি অন্যজনকে অস্বস্তিকর করে তুলতে পারে। এ ক্ষেত্রে উভয়েরই সামনে এগিয়ে যাওয়া কঠিন হয়ে ওঠতে পারে। সেই জটিলতা থামানোর ৫ উপায় জানিয়েছে হিন্দুস্তান টাইমস। 

স্মরণীয় অভিজ্ঞতা 

এমন বিষয়বস্তু তৈরি করুন যা আপনাকে বিনোদন দেয়। একটি স্মরণীয় অভিজ্ঞতা ক্যাপচার করুন। হতে পারে তা সমুদ্র সৈকতে ঘুরে বেড়ানোর দিন অথবা বন্ধুদের সাথে ডেট। এসব অভিজ্ঞতা পোস্ট করুন। আপনার প্রাক্তন ধরেই নিবে যে, আপনি তাকে ভুলে সামনে এগিয়ে গিয়েছেন। একসময় আপনাকে স্টক করা থামিয়ে দিবে ।

প্রেমময় পোস্ট 

যে কোন প্রেমময় পোস্ট আপনার প্রাক্তন থেকে লুকিয়ে রাখুন। সামাজিক মাধ্যমগুলোতে পোস্ট আড়াল করে রাখা যায়। প্রেম সম্পর্কিত কোন পোস্ট আপনার প্রাক্তন দেখলে ভেবে নিতে পারে আপনি তাকে ইঙ্গিত করছেন। তাই এগুলো আড়াল করে রাখা উচিত।

ফটো নির্বাচন

অনেকেই ব্রেকআপের পর প্রাক্তনের সাথে ছবি পোস্ট করে থাকে। এটি দুইজনের জন্যই সামনে এগিয়ে যাবার একটি বড় বাধা। এর থেকে বন্ধু বা পরিবারের সাথে ছবি পোস্ট করুন। প্রাক্তনের সাথে থাকা সামাজিক মাধ্যমে সব ছবি মুছে ফেলুন। দেখবেন সে নিজেই আপনাকে ব্লক করে দিয়েছে।

ব্লক করা

অনেকেই ব্রেকআপের পর প্রাক্তনের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখে। দুইজনই সামাজিক মাধ্যমে যুক্ত থাকে। এটি খুবই নেতিবাচক প্রভাব ফেলে আমাদের জীবনে। আপনি আপনার প্রাক্তনকে একটি বার্তা পাঠিয়ে ব্লক করে দিন সব মাধ্যম থেকে। এতে তারা আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে পারবে না। একটি দুর্ভেদ্য প্রাচীর গড়ে ওঠবে আপনাদের মাঝে। 

পোস্ট প্রাসঙ্গিক এবং বিভ্রান্তি মুক্ত রাখা

সম্পর্ক বিচ্ছিন্ন হবার পর প্রাসঙ্গিক জিনিস সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন। অতীত নিয়ে কিছু শেয়ার করবেন না। এটি একটি বিভ্রান্তির সৃষ্টি করে। বরং আপনার প্রোফাইল মজাদার জিনিসে ভরপুর রাখুন। এই  প্রক্রিয়া আপনার প্রাক্তনকে সম্পূর্ণরূপে আপনার থেকে সরিয়ে নিবে।