বাচ্চাদের জন্য মজাদার ভেজিটেবল স্যান্ডউইচ

Looks like you've blocked notifications!

ছোট-বড় সবাই স্যান্ডউইচ খেতে পছন্দ করে। বিশেষ করে বাচ্চারা টিফিনে বা বিকেলের নাশতায় স্যান্ডউইচ খেতে চায়। তবে খাবার প্রস্তুতের আগে স্বাস্থ্যের কথা বিবেচনায় নিতে হবে। আজ আমরা আপনাদের জানাব, কীভাবে বাসায় সহজে ও স্বাস্থ্যসম্মত উপায়ে ভেজিটেবল স্যান্ডউইচ তৈরি করবেন।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান ফুড ক্যারাভান-এর একটি পর্বে ভেজিটেবল স্যান্ডউইচের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন মডেল ও অভিনেত্রী মৌসুমি হামিদ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন রন্ধনশিল্পী আফিফা আক্তার লিটা। আসুন, জেনে নিই বাসায় সহজে ভেজিটেবল স্যান্ডউইচ তৈরির পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে।

উপকরণ

১. সেদ্ধ মুরগির মাংস

২. আধা কাপ বাঁধাকপি কুচি

৩. অল্প সাদা গোলমরিচের গুঁড়ো

৪. আধা কাপ মেয়নেজ

৫. পরিমাণমতো লবণ

৬. পাউরুটি

৭. লেটুস পাতা

৮. টমেটো ফালি

প্রস্তুত প্রণালি

প্রথমে সেদ্ধ মুরগির মাংসগুলো ঝুরি করে নিয়ে তার সাথে আধা কাপ বাঁধাকপি কুচি, অল্প সাদা গোলমরিচের গুঁড়ো, আধা কাপ মেয়নেজ ও পরিমাণমতো লবণ দিয়ে ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

তারপর পাউরুটিগুলো সুন্দর করে কেটে তার উপর লেটুস পাতা, টমেটো ফালি ও মসলায় মেশানো মাংসগুলো দিয়ে সুন্দরমতো স্যান্ডউইচ তৈরি করে নিতে হবে। ব্যস, তৈরি হয়ে গেল মজাদার ভেজিটেবল স্যান্ডউইচ। এবার সাজিয়ে পরিবেশন করুন। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।