বাচ্চাদের পছন্দের চিজি চিকেন উইংস

Looks like you've blocked notifications!

বাচ্চাদের টিফিনে বৈচিত্র্য আনা খুব জরুরি। কারণ, বাচ্চা যদি হেলদি না থাকে আর সে যদি তার শরীরকে সুস্থ না রাখে, তাহলে একটা জেনারেশনই পুষ্টিহীনতায় ভুগবে। আজ আমরা জানাব, কীভাবে বাসায় সহজে ও স্বাস্থ্যসম্মত উপায়ে চিজি চিকেন উইংস তৈরি করবেন।

আমরা এ রেসিপিতে স্কিনসহ চিকেন উইংস নেব। তাহলে জুসিনেস থাকবে। এরপর মেরিনেট করে তৈরি করব। বাচ্চাদের টিফিন, স্ন্যাকস আইটেম ও অতিথি আপ্যায়নে আপনি চিজি চিকেন উইংস রান্না করতে পারবেন।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান এক্সপার্ট টুডে’স কিচেন-এর একটি পর্বে চিজি চিকেন উইংসের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন রন্ধনশিল্পী আফলাতুন্নাহার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পুষ্টিবিদ নুসরাত জাহান দীপা। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে চিজি চিকেন উইংস তৈরির পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে।

উপকরণ

১. চিকেন উইংস

২. অয়েস্টার সস

৩. কালো গোলমরিচের গুঁড়ো

৪. স্বাদমতো লবণ

৫. পরিমাণমতো তেল

৬. ক্রিম

৭. চিজ

৮. অরিগানো

৯. চিলিফ্লেক্স

১০. ধনেপাতা কুচি

প্রস্তুত প্রণালি

প্রথমে একটি পাত্রে চিকেন উইংস নিন। এতে অয়েস্টার সস, কালো গোলমরিচের গুঁড়ো ও লবণ দিয়ে ভালোভাবে মাখিয়ে মেরিনেট করুন। ফ্রাইপ্যানে তেল দিন। এতে মেরিনেট করা চিকেন উইংস দিয়ে ভাজুন।

আরেকটি ফ্রাইপ্যানে তেল দিন। এতে ক্রিম, চিজ, লবণ, কালো গোলমরিচের গুঁড়ো, অরিগানো, চিলিফ্লেক্স ও ধনেপাতা কুচি দিয়ে রান্না করে সস তৈরি করুন।

সবশেষে ভাজা চিকেন উইংস নামিয়ে সসের সাথে সাজিয়ে পরিবেশন করুন মজাদার চিজি চিকেন উইংস।এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন। সেই সঙ্গে দেখে নিন চিকেন বুড়ি মা রেসিপি।