বাসার বারান্দা ৫ উপায়ে করে তুলুন আরামদায়ক

Looks like you've blocked notifications!
ছবি : পিন্টারেস্ট

বারান্দা বাড়ির এমন একটা জায়গা, যেখানে আমরা কিছুটা সময় কাটাতে পছন্দ করি। ঘনবসতির জন্য এই বারান্দা আজকাল আকারে ছোট হয়ে আসছে। ছোট বলে বাসার জায়গাটা নোংরা বা এলোমেলোভাবে রাখা ঠিক না। সারাদিনের ব্যস্ততার পর, বারন্দায় বসে এক কাপ চা আপনার ক্লান্তি দূর করতে সাহায্য করবে। তাই নিজের বাসার বারান্দাটা সৃজনশীলভাবে সাজানোর চেষ্টা করুন। এই ছোট স্থানটিই হয়ে উঠবে আপনার জন্য আরামদায়ক জায়গা।

১। মেঝেতে নতুনত্ব আনুন

বেশির ভাগ বারান্দার মেঝে থাকে খসখসে। এই মেঝেতে রঙের ব্যবহার করুন। ইন্টারলকিং ডেক টাইলস দিয়ে আপনি সহজেই আপনার বারান্দায় নতুনত্ব নিয়ে আসতে পারেন। এতে একটি সুন্দর কাঠের চেহারার মেঝে পাবেন। এ ছাড়া আর্টিফিসিয়াল গ্রাস কার্পেট বিছিয়ে দিতে পারেন বারান্দার মেঝেতে। এটি এক ধরণের সতেজ অনুভব দেবে আপনাকে।

২। দেয়ালে গাছ লাগান

ভার্টিক্যাল গার্ডেনিং আপনার বারান্দাকে করে তুলবে আরামদায়ক। একটি দেয়ালে গাছ ঝুলিয়ে রাখুন। বারান্দায় সবুজের ছোঁয়া আনুন।

৩। আলো যোগ করুন

বারান্দায় আলোর ব্যবহার করুন। আজকাল বাজারে নানা রকম লাইট কিনতে পাওয়া যায়। আপনি আপনার পছন্দের রঙের লাইট বারান্দায় যুক্ত করুন। চেষ্টা করুন হালকা আলো ব্যবহার করার।

৪। দোলনার ব্যবহার

একটি দোলনা ঝুলিয়ে দিলে বারান্দার পুরো চেহারাটাই বদলে যায়। এতে ক্লাসিক লুক দেবে। সাধারণ দোলনার পরিবর্তে হ্যামকও যোগ করতে পারেন।

৫। বসার জায়গা

বারান্দার বসার ব্যবস্থা করুন। চেয়ার-টেবিল রাখতে পারেন অথবা ফ্লোরিংয়ের ব্যবস্থা করতে পারেন। চেষ্টা করুন, তা রঙিন রাখার। এখানে বসে আপনি আপনার পরিবারের সঙ্গে এক কাপ চা খেতে খেতে সন্ধ্যা উপভোগ করতে পারবেন।

সূত্র : হার বিউটি