বিকেলের নাশতায় মজাদার ম্যাকারনি পিৎজা

Looks like you've blocked notifications!

ম্যাকারনি একধরনের শুকনো পাস্তা, যা সরু টিউব আকারের। আমরা সবাই কমবেশি ম্যাকারনির সঙ্গে সুপরিচিত। ম্যাকারনি স্বাস্থ্যসম্মত খাবার। বিকেল বা সন্ধ্যার নাশতায় অনেকে ম্যাকারনি খেতে পছন্দ করেন। আজ আমরা জানাব, কীভাবে বাসায় সহজে ও স্বাস্থ্যসম্মত উপায়ে ম্যাকারনি পিৎজা তৈরি করবেন।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান কুলসন ম্যাকারনি ক্লাসিক রেসিপি-এর একটি পর্বে ম্যাকারনি পিৎজার রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন রন্ধনশিল্পী আফিফা আক্তার লিটা। অনুষ্ঠানে অতিথি ছিলেন অভিনেত্রী নওশাবা। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে ম্যাকারনি পিৎজা রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে।

উপকরণ

১. আধা কাপ বোনলেস চিকেন

২. এক কাপ আলু স্লাইস

৩. এক চা চামচ আদা বাটা

৪. আধা চা চামচ রসুন বাটা

৫. স্বাদমতো লবণ

৬. পরিমাণমতো মরিচের গুঁড়ো

৭. দুই কাপ অলিভ অয়েল

৮. এক কাপ পেঁয়াজ কুচি

৯. এক কাপ ক্যাপসিকাম

১০. এক কাপ মোজারেলা চিজ

১১. তিন টেবিল চামচ চ্যাডার চিজ

১২. পরিমাণমতো চিলিফ্লেক্স

১৩. পরিমাণমতো অরিগানো

১৪. চার-পাঁচ টুকরো অলিভ

১৫. এক কাপ ম্যাকারনি

প্রস্তুত প্রণালি

প্রথমে একটি বোলে চিকেন, আদা বাটা, রসুন বাটা, লবণ ও মরিচের গুঁড়ো দিয়ে ভালোভাবে মিশিয়ে মেরিনেট করে নিন। ফ্রাইপ্যানে অলিভ অয়েল দিন। তেল গরম হলে স্লাইস আলুগুলো ভেজে নিন।

অন্য একটি ফ্রাইপ্যানে তেল দিন। গরম তেলে মেরিনেট করা চিকেনগুলো ভালোভাবে ভেজে নিন। ভাজা চিকেনের মধ্যে পেঁয়াজ, ক্যাপসিকাম ও ম্যাকারনি দিয়ে রান্না করুন। রান্না হয়ে এলে ভাজা আলু দিন। এরপর একে একে মোজারেলা চিজ, টমেটো সস, চিলিফ্লেক্স, চ্যাডার চিজ ও অলিভ দিয়ে ১৫ মিনিট ঢেকে রান্না করুন।

রান্না হয়ে গেলে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন মজাদার ম্যাকারনি পিৎজা। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।