বিকেলের নাশতায় মজাদার ম্যাকারনি স্টিক

Looks like you've blocked notifications!

ম্যাকারনি স্বাস্থ্যসম্মত খাবার। অনেকে ম্যাকারনি স্টিক খেতে পছন্দ করেন। বিকেল বা সন্ধ্যার নাশতায় খেতে পারেন মজাদার ম্যাকারনি স্টিক। আজ আমরা জানাব, কীভাবে বাসায় সহজে ও স্বাস্থ্যসম্মত উপায়ে ম্যাকারনি স্টিক রান্না করবেন।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান কুলসন ম্যাকারনি ক্লাসিক রেসিপি-এর একটি পর্বে ম্যাকারনি স্টিকের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন রন্ধনশিল্পী আফিফা আক্তার লিটা। অনুষ্ঠানে অতিথি ছিলেন অভিনেত্রী ফারজানা চুমকি। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে ম্যাকারনি স্টিক তৈরির পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে।

উপকরণ

১. চারটি চিকেন সসেজ

২. পরিমাণমতো পানি

৩. চার পিস ব্রেড

৪. এক চা চামচ ধনেপাতা

৫. স্বাদমতো কাঁচামরিচ

৬. ১/৪ চা চামচ গোলমরিচের গুঁড়ো

৭. ১/৪ চা চামচ জিরার গুঁড়ো

৮. পরিমাণ মতো সেদ্ধ ম্যাকারনি

৯. দুটি স্লাইস চিজ

১০. দুই টেবিল চামচ বাটার

১১. পরিমাণমতো দুধ

প্রস্তুত প্রণালি

প্রথমে সসপ্যানে পানি দিন। গরম পানিতে সসেজ দিয়ে সেদ্ধ করে নিন। এবার ব্রেডগুলো বেলে পাতলা করে নিন। একটি পাত্রে ধনেপাতা, কাঁচামরিচ কুচি, গোলমরিচের গুঁড়ো, জিরার গুঁড়ো ও সেদ্ধ ম্যাকারনি দিয়ে পুর তৈরি করে নিন।

সসেজগুলো সেদ্ধ হয়ে গেলে নামিয়ে লম্বা করে কেটে নিন। এবার ব্রেডের উপর সসেজ, তৈরি পুর ও স্লাইস চিজ দিয়ে স্টিকের আকারে দুধ দিয়ে ব্রেডের মুখ আটকে দিন। ফ্রাইপ্যানে বাটার দিন। গরম বাটারে তৈরি স্টিক দিয়ে ভেজে নিন।

ভাজা হয়ে গেলে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন মজাদার ম্যাকারনি স্টিক। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।