বিশ্বরঙের বৈশাখি আয়োজন

Looks like you've blocked notifications!
বিশ্বরঙের মডেল হয়েছেন দীঘি ও নিরব। ছবি : সংগৃহীত

এ বছর পবিত্র রমজান মাসে বাংলা নববর্ষ শুরু হওয়ায় ধর্মীয় ভাবগাম্ভীর্যের কারণে আড়ম্বরতায় বর্ষবরণ না হলেও বাঙালির সত্তায়, যাপিত জীবনে, মননে, সংস্কৃতিতে প্রতি মুহূর্ত উদযাপনই বৈশাখ; বাঙালির উৎসব।

উৎসব-পার্বণ উদযাপনে বিশ্বরঙ সব সময়ই অগ্রপথিক, তাই উৎসব-পার্বণে দেশীয় সংস্কৃতি নিয়ে কাজ করা বিশ্বরঙের স্বভাবসিদ্ধতা সুদীর্ঘ ২৭ বছর ধরে। এবারও তার ব্যতিক্রম হয়নি। ১৪২৯ বাংলা নতুন বছরকে উন্মুক্ত চিত্তে স্বাগত জানাতে বাঙালির জীবনে নতুন বছরের আনন্দকে আরও রাঙিয়ে দিতে দেশের অন্যতম ফ্যাশন ব্র্যান্ড বিশ্বরঙের রয়েছে বিশেষ প্রয়াস।

১৪২৯-এর পোশাক অলংকরণের অনুষঙ্গ হিসেবে এ দেশীয় বিভিন্ন লোকজ মোটিফের উপাদানকে উপস্থাপন করেছে কাপড়ের মলিন সার্ফেসে সৃষ্টির উল্লাসে। পোশাকের প্যাটার্নেও এসেছে ভিন্নতা। এবারের উৎসবে বিশ্বরঙ শীর্ষক বিশ্বরঙের পোশাক প্রদর্শনীতে শাড়ি, পাঞ্জাবি, থ্রিপিস, ফতুয়া, শার্ট,  টি-শার্ট, ইত্যাদিতে তুলে ধরা হয়েছে লোকজ মোটিফ, গাছ, লতা, পাতা, ফুল ইত্যাদির গ্রাফিক্যাল জ্যামিতিক ফর্মগুলোর মোটিফ এবং গরমের কথা মাথায় রেখে ব্যবহার করা হয়েছে সুতি ও খাদি কাপড়।

পোশাকগুলোতে উৎসবের আমেজ ফুটিয়ে তুলতে উজ্জ্বল রং ব্যবহার করা হয়েছে, পাশাপাশি কাজের মাধ্যম হিসেবে এসেছে চুনরি, টাই-ডাই, ব্লক, বাটিক, অ্যাপলিক, কাটওয়ার্ক, স্ক্রিন ইত্যাদি।

বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতির গৌরবময় উৎসব পহেলা বৈশাখকে বরণ করতে বিশ্বরঙের পোশাক প্রদর্শনী চলবে প্রতিষ্ঠানটির সব শো-রুমে ও অনলাইনে।