ভিন্ন স্বাদের পুষ্টিগুণে ভরা চিকেন স্টার ফ্রাই

Looks like you've blocked notifications!

প্রোটিনে ভরপুর মুরগির মাংস। এখন প্রায় সবার বাসায় ফ্রিজে মুরগির মাংস থাকে। মুরগির মাংস দিয়ে নানান পদ তৈরি করা যায়। তবে রান্নার আগে স্বাস্থ্যের কথা মাথায় রাখতে হবে। আজ আমরা আপনাদের জানাব, কীভাবে বাসায় সহজে ও স্বাস্থ্যসম্মত উপায়েচিকেন স্টার ফ্রাই রান্না করবেন।

প্রোটিন ও ভিটামিন সমৃদ্ধ খাবার চিকেন স্টার ফ্রাই। এতে থাকা মাশরুম, ক্যাপসিকাম, গাজরসহ বিভিন্ন উপাদান স্বাস্থ্যের পক্ষে উপকারী। সেই সঙ্গে যুক্ত হচ্ছে মুরগির মাংস। ছোট-বড় সবার জন্য এ খাবার স্বাস্থ্যকর।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান সিদ্দিকা কবীর’স রেসিপি-এর একটি পর্বে চিকেন স্টার ফ্রাইয়ের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন কৌতুক অভিনেতা ও উপস্থাপক নাভিদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জনপ্রিয় উপস্থাপক শারমিন লাকী। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে চিকেন স্টার ফ্রাই রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে।

উপকরণ

১. এক কেজি হাড়ছাড়া মুরগির মাংস

২. দুটি বড় পেঁয়াজ

৩. আটটি পেঁয়াজ পাতা কুচি

৪. দুটি সবুজ ক্যাপসিকাম

৫. দুটি লাল ক্যাপসিকাম

৬. দুটি গাজর

৭. আটটি বেবিকর্ন

৮. আটটি মাশরুম

৯. এক কাপ সয়াসস

১০. দুই টেবিল চামচ অয়েস্টার সস

১১. দুই টেবিল চামচ শুকনো মরিচ কুচি

১২. দুই টেবিল চামচ রসুন বাটা

১৩. আধা কাপ অলিভ অয়েল

১৪. আধা কাপ তিলের তেল

১৫. স্বাদমতো লবণ

প্রস্তুত প্রণালি

প্রথমে একটি পাত্রে অলিভ অয়েল দিন। এরপর এতে মুরগির মাংস ঢেলে একটু ভেজে নিন। এবার এতে একে একে গাজর, পেঁয়াজ, স্প্রিং অনিয়ন, বেবিকর্ন, সবুজ ক্যাপসিকাম, লাল ক্যাপসিকাম, মাশরুম ও স্প্রিং অনিয়নের ওপরের অংশ দিয়ে একটু ভেজে নিন।

এরপর তাতে একে একে শুকনো মরিচ কুচি, তিলের তেল, সয়াসস ও অয়েস্টার সস দিয়ে আরও কিছুক্ষণ রান্না করুন। সবশেষে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন দারুণ স্বাদের চিকেন স্টার ফ্রাই। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।