ভিন্ন স্বাদের ম্যাকারনি উইথ নাচো

Looks like you've blocked notifications!

ম্যাকারনি একধরনের শুকনো পাস্তা, যা সরু টিউব আকারের। আমরা সবাই কমবেশি ম্যাকারনির সঙ্গে সুপরিচিত। ম্যাকারনি স্বাস্থ্যসম্মত খাবার। বিকেল বা সন্ধ্যার নাশতায় অনেকে ম্যাকারনি খেতে পছন্দ করেন। আজ আমরা জানাব, কীভাবে বাসায় সহজে ও স্বাস্থ্যসম্মত উপায়ে ম্যাকারনি উইথ নাচো তৈরি করবেন।

এ রেসিপিতে আমরা এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল ব্যবহার করব। ম্যাকারনি উইথ নাচো রান্না করা খুবই সহজ। সব উপকরণ প্রস্তুত থাকলে আপনি ১০ মিনিটেই রান্না করতে পারবেন।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান কুলসন ম্যাকারনি ক্লাসিক রেসিপি-এর একটি পর্বে ম্যাকারনি উইথ নাচোর রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন রন্ধনশিল্পী আফিফা আক্তার লিটা। অনুষ্ঠানে অতিথি ছিলেন চিত্রনায়িকা আইরিন। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে ম্যাকারনি উইথ নাচো রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে।

উপকরণ

১. এক টেবিল চামচ অলিভ অয়েল

২. এক কাপ মুরগির মাংস

৩. আধা কাপ ক্যাপসিকাম

৪. আধা কাপ গাজর কুচি

৫. আধা কাপ বাঁধাকপি

৬. এক কাপ সেদ্ধ ম্যাকারনি

৭. এক কাপ ভেজিটেবল স্টক

৮. স্বাদমতো লবণ

৯. আধা চা চামচ চিলিফ্লেক্স

১০. আধা চা চামচ গোলমরিচের গুঁড়ো

১১. আধা কাপ পারমিজিয়ানো চিজ

১২. আধা কাপ মোজারেলা চিজ

১৩. আধা কাপ ফ্রেশ ক্রিম

প্রস্তুত প্রণালি

প্রথমে ফ্রাইপ্যানে অলিভ অয়েল দিন। গরম তেলে চিকেন দিন। ভাজা হয়ে এলে ক্যাপসিকাম কুচি, গাজর কুচি, বাঁধাকপি, সেদ্ধ ম্যাকারনি ও ভেজিটেবল স্টক দিয়ে ঢেকে পাঁচ মিনিট রান্না করুন।

রান্না হয়ে গেলে তাতে লবণ, চিলিফ্লেক্স, গোলমরিচের গুঁড়ো, পারমিজিয়ানো চিজ, মোজারেলা চিজ ও ফ্রেশ ক্রিম দিয়ে ভালোভাবে মিশিয়ে রান্না করুন।

 

রান্না হয়ে গেলে নামিয়ে নাচো চিপস দিয়ে সাজিয়ে পরিবেশন করুন মজাদার ম্যাকারনি উইথ নাচো। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।