ভিন্ন স্বাদের স্টাফড এগ, খেতে মজা ও স্বাস্থ্যসম্মত

Looks like you've blocked notifications!

প্রতিদিন একই ধরনের খাবার খেতে আমাদের একঘেয়ে লাগে। তাই রান্নায় নিরীক্ষা জরুরি। হাতের কাছে থাকা উপকরণ দিয়ে আপনি চাইলে তৈরি করতে পারেন ভিন্ন স্বাদের খাবার। তেমনই একটি রেসিপি স্টাফড এগ। আজ আমরা আপনাদের জানাব, কীভাবে বাসায় সহজে ও স্বাস্থ্যসম্মত উপায়ে স্টাফড এগ রান্না করবেন।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান ফুড ক্যারাভান-এর একটি পর্বে স্টাফড এগের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন রন্ধনশিল্পী আফিফা আক্তার লিটা। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে স্টাফড এগ তৈরির পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে।

উপকরণ

১. কয়েকটি ডিম

২. পরিমাণমতো তেল

৩. অল্প আদা কুচি

৪. স্বাদমতো লবণ

৫. এক কাপ পালং শাক

৬. চার টেবিল চামচ ওটস

৭. পরিমাণমতো বেসন

৮. অল্প পানি

প্রস্তুত প্রণালি

প্রথমে ডিম সেদ্ধ করুন। এবার ডিমগুলোকে সুন্দরভাবে মাঝখানে কেটে কুসুম বের করে নিন। এরপর প্যানে এক টেবিল চামচ তেল, অল্প আদা কুচি, পরিমাণমতো লবণ দিয়ে একটু নাড়ুন। এবার তাতে এক কাপ পালং শাক ও ডিমের কুসুমগুলো দিয়ে ভালোভাবে নাড়তে থাকুন।

এবার চার টেবিল চামচ ওটস, পরিমাণমতো বেসন ও একটু পানি দিয়ে পেস্ট তৈরি করে নিতে হবে। এরপর তৈরি করা পুর কেটে রাখা ডিমগুলোর মাঝখানে দিন। এবার টুথপিক দিয়ে গেঁথে নিন। তারপর ডুবোতেলে ভেজে নিন।

ব্যস, তৈরি হয়ে গেল দারুণ স্বাদের স্টাফড এগ। এবার নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।