ভিন্ন স্বাদের স্বাস্থ্যসম্মত কাজুবাদামের সালাদ

Looks like you've blocked notifications!

সালাদ খেতে ভালোবাসেন অনেকে। সালাদে সবজি ছাড়াও নানা রকম উপাদান থাকায় এটি স্বাস্থ্যের পক্ষে উপকারী। আজ আমরা জানব, কীভাবে বাসায় সহজে ক্যাশু নাট বা কাজুবাদামের সালাদ তৈরি করব।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান এক্সপার্ট টুডে’স কিচেনের একটি পর্বে ক্যাশু নাট সালাদের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন রন্ধনশিল্পী রুমানা আফরোজ রিমঝিম। উপস্থাপনায় ছিলেন পুষ্টিবিদ নুসরাত জাহান দীপা। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে ক্যাশু নাট সালাদ তৈরির পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে—

উপকরণ

১. পরিমাণমতো তেল

২. সবুজ ক্যাপসিকাম

৩. টমেটো কুচি

৪. গাজর কুচি

৫. মুরগির মাংস

৬. ডিম

৭. গোলমরিচের গুঁড়ো

৮. ময়দা

৯. কর্নফ্লাওয়ার

১০. স্বাদমতো লবণ

১১. ধনেপাতা কুচি

১২. পেঁয়াজ কুচি

১৩. লেবুর রস

১৪. চিলি সস

১৫. টমেটো কেচাপ

১৬. কাজুবাদাম

১৭. সয়া সস

১৮. গোলমরিচ

প্রস্তুত প্রণালি

প্রথমে ফ্রাইপ্যানে তেল দিন। এতে ক্যাপসিকাম, টমেটো ও গাজর কুচি দিয়ে হালকা ভেজে নামিয়ে নিন। বাটিতে মুরগির মাংস নিন। এতে ডিম, গোলমরিচের গুঁড়ো, ময়দা, কর্নফ্লাওয়ার ও লবণ দিয়ে ভালোভাবে মাখিয়ে গরম তেলে ছেড়ে ভেজে নামিয়ে নিন।

সবশেষে ধনেপাতাকুচি পেঁয়াজ কুচি, লেবুর রস, চিলি সস, টমেটো কেচাপ, শসা কুচি, কাজুবাদাম, গোলমরিচ ও সয়া সস দিয়ে ভালোভাবে মাখিয়ে পরিবেশন করুন দারুণ স্বাদের ক্যাশু নাট সালাদ। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন। সেই সঙ্গে দেখে নিন চিংড়ি পোলাওয়ের রেসিপি।