মাশরুম দিয়ে ভিন্ন স্বাদের মুরগির মাংস রান্না

Looks like you've blocked notifications!

মাশরুমের অনেক ধরনের প্রজাতি রয়েছে। মাশরুম খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো। মাশরুমে অনেক প্রয়োজনীয় পুষ্টি উপাদান রয়েছে, যা শরীরের জন্য উপকারী। আজ আমরা আপনাদের জানাব, কীভাবে বাসায় সহজে ও স্বাস্থ্যসম্মত উপায়ে মাশরুম দিয়ে ভিন্ন স্বাদের মুরগির মাংস রান্না করবেন।

পুষ্টিবিদেরা বলেন, মাশরুমে কোলিন নামক একটি বিশেষ পুষ্টি উপাদান পাওয়া যায়, যা পেশির সক্রিয়তা ও স্মৃতিশক্তি বজায় রাখতে খুবই উপকারী। মাশরুম অ্যান্টি-অক্সিডেন্টে ভরপুর। মাশরুম চিকেন রক্তের চর্বি নিয়ন্ত্রণ ও চুল পড়া রোধ করে।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান ফুড ক্যারাভান-এর একটি পর্বে মাশরুম চিকেনের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন শেফ সবুজ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন রন্ধনশিল্পী আফিফা আক্তার লিটা। আসুন, জেনে নিই বাসায় সহজে মাশরুম চিকেন রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে।

উপকরণ

১. মুরগির মাংস

২. পরিমাণমতো কালো গোলমরিচের গুঁড়ো

৩. পরিমাণমতো সাদা গোলমরিচের গুঁড়ো

৪. পাপড়িকা

৫. স্বাদমতো লবণ

৬. মাস্টার্ড পেস্ট

৭. অলিভ অয়েল

৮. সস

প্রস্তুত প্রণালি

প্রথমে মুরগির মাংসের সাথে পরিমাণমতো কালো গোলমরিচের গুঁড়ো, সাদা গোলমরিচের গুঁড়ো, পাপড়িকা, স্বাদমতো লবণ, মাস্টার্ড পেস্ট ও অলিভ অয়েল দিয়ে মেরিনেট করে ১০ মিনিট রাখতে হবে।

এবার মেরিনেট করা মাংস তেলে ভেজে নিতে হবে। তারপর সুন্দর করে সাজিয়ে সাথে মাশুরুম দিয়ে বানানো সস দিয়ে দিতে হবে। ব্যস, তৈরি হয়ে গেল স্বাস্থ্যসম্মত মাশরুম চিকেন। এবার সাজিয়ে পরিবেশন করুন। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।