মাসালা বেটার ফ্রাই ফিশ উইথ টমেটো সস

Looks like you've blocked notifications!

প্রতিদিন একই ধরনের খাবার খেতে একঘেয়ে লাগে। হাতের কাছে থাকা উপকরণ দিয়ে আপনি চাইলেই তৈরি করতে পারেন ভিন্ন স্বাদের রেসিপি। মাছ খেতে ভালোবাসেন অনেকে। আজ আমরা জানাব, কীভাবে বাসায় সহজে মাসালা বেটার ফ্রাই ফিশ উইথ টমেটো সস রান্না করবেন।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান আজকের রেসিপির একটি পর্বে মাসালা বেটার ফ্রাই ফিশ উইথ টমেটো সসের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন হোটেল ওয়েস্টিনের শেফ সাধন। উপস্থাপনায় ছিলেন রন্ধনশিল্পী মিলা। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে মাসালা বেটার ফ্রাই ফিশ উইথ টমেটো সস তৈরির পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে—

উপকরণ

১. পাঁচ-ছয় টুকরো মাছ

২. স্বাদমতো লবণ

৩. পরিমাণমতো গোলমরিচের গুঁড়ো

৪. এক চা চামচ লেবুর রস

৫. পরিমাণমতো তেল

৬. এক চা চামচ কর্নফ্লাওয়ার

৭. এক টেবিল চামচ টেম্পুরা ফ্লাওয়ার

৮. সামান্য মরিচের গুঁড়ো

৯. সামান্য হলুদের গুঁড়ো

১০. সামান্য জিরার গুঁড়ো

১১. পরিমাণমতো পানি

প্রস্তুত প্রণালি

একটি পাত্রে মাছ, লবণ, গোলমরিচের গুঁড়ো ও লেবুর রস দিয়ে মাখিয়ে নিন। এবার ফ্রাইপ্যানে তেল দিন। এরপর বাটিতে কর্নফ্লাওয়ার, টেম্পুরা ফ্লাওয়ার, মরিচের গুঁড়ো, হলুদের গুঁড়ো, জিরার গুঁড়ো, লেবুর রস ও পানি দিয়ে বেটা পেস্ট তৈরি করে নিন।

এবার মাছে আটা জড়িয়ে বেটা পেস্টে চুবিয়ে গরম তেলে ছেড়ে ভাজুন। ভাজা হলে তুলে টমেটো সস দিয়ে পরিবেশন করুন মাসালা বেটার ফ্রাই ফিশ উইথ টমেটো সস। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।