মেকআপ করার সহজ ৫ টিপস

Looks like you've blocked notifications!
ছবি : ফ্রিপিক

মেকআপ সাধারণ কাজ নয়। ভুল ভাবে মেকআপ করলে আপনার সৌন্দর্য নষ্ট হয়ে যেতে পারে। তাই চেহারার ধরণ ও রঙ বুঝে মেকআপ করুন।

ঠোঁটের মেকআপ

লিপস্টিক প্রেমীরা ঠোঁট রাঙাতে ভালোবাসে। সাহসী কিছু রঙ দিয়ে আপনার ঠোঁটকে করে তুলুন আকর্ষণীয়। অনেকেই সার্জারী করে আজকাল ঠোঁট ফুলিয়ে থাকেন। চাইলে আপনিও ঠোঁটের রঙের সাথে মানানসই লিপলাইনার দিয়ে এই কাজটি করে ফেলতে পারেন। ঠোঁটে একটি হাইলাইটার যোগ করুন। এটি আপনার সামগ্রিক ঠোঁটের মেকআপকে আরও আকর্ষণীয় করে তুলবে।

চোখের মেকআপ

চোখে মেকআপ করার সময় মনোযোগী হন। চোখে ক্যাট আই লুক নিলে, বাকি মেকআপ হালকা রাখুন। চোখ বড় দেখানোর জন্য উপরের ল্যাশে আইলাইনার ব্যবহার করুন। নিচের ল্যাশ লাইনে ক্রিম রঙের লাইনার ব্যবহার করুন। এটি চোখকে বড় দেখাতে সাহায্য করে। চোখের মেকআপে উজ্জ্বলতা আনতে হাইলাইটার ব্যবহার করুন।

ভ্রুর মেকআপ

ভ্রু এমন একটি জিনিস যা আপনার চেহারা তৈরি করতে পারে। আবার ভাঙতেও পারে। ভ্রু ব্রাশ করে নিন। এটি জেল দিয়ে সেট করুন। এ সময় ভ্রু উপরের দিকে ব্রাশ করুন। ভ্রুর হাড়ে কিছু হাইলাইটার যোগ করুন। এটি পুরো চোখের মেকআপ আরও আকর্ষণীয় করে তুলবে।

চোখের পাপড়ি

১০ মিনিটের জন্য রেফ্রিজারেটরের ভিতরে এক জোড়া চা চামচ রাখুন। এবার চামচগুলো চোখের উপরে কয়েক মিনিট ধরে রাখুন। এতে প্রাকৃতিকভাবে কোঁকড়া ফিনিশিং চোখের পাপড়ি পাবেন। এরপর পাপড়িতে মাস্কারার কোট লাগান। এবার কিছু আলগা পাউডার ব্যবহার করুন। এর উপর আবার মাস্কারা লাগান। এবার শুকাতে দিন। এতে চোখের পাপড়িগুলো বেশ লম্বা দেখাবে। এক ধরনের ভলিউমাইজ আনবে।

কনট্যুর

গালের হাড়ের ফাঁকে কনট্যুর ব্যবহার করুন। এ জন্য আপনি আপনার মুখটি মাছের মুখের মত করে নিন। তাহলে সঠিকভাবে কনট্যুর করার জন্য ফাঁপা স্থানটি খুঁজে পাবেন। তীক্ষ্ণ চেহারা দিতে কনট্যুরের নিচে সামান্য আলগা পাউডার লাগান।

সূত্র : হিন্দুস্থান টাইমস