যে ৬ উপায়ে গরমে মেকআপ থাকবে ঘামমুক্ত

Looks like you've blocked notifications!
ছবি- ফ্রিপিক

গরমকালে মেকআপ করলে সচেতন থাকতে হবে। কারণ ঘামে এ সময় মেকআপ নষ্ট হয়ে যায়। সারাদিন ধরে মেকআপ রাখাটা একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায় গরমের মাসগুলিতে। বাসা থেকে বের হওয়ার সময় আমাদের মেকআপ হয়ত ঠিক থাকে। কিন্তু একটু পরেই তা গলে যেতে শুরু করে ঘামে। মুখ হয়ে ওঠে তেলতেলে। কিন্তু কিছু উপায়ে আপনি পারবেন আপনার মেকআপকে ঘামমুক্ত রাখতে।

লাইট ফাউন্ডেশন

গরমকালে ভারী ফাউন্ডেশন লাগানো এড়িয়ে চলুন। আজকাল বাজারে লাইট ফাউন্ডেশন ক্রিম পাওয়া যায়। সেগুলো থেকে বেছে নিন। মুখের যেসব জায়গাগুলি বেশি সূর্যের সংস্পর্শে আসবে সেসব জায়গায় কম মেকআপ লাগান।

ম্যাটিফাইং প্রাইমার

গরমে মেকআপ নেওয়ার আগে ম্যাটিফাইং প্রাইমার ব্যবহার করবেন। এতে আপনার ত্বকে মেকআপ দীর্ঘস্থায়ী হবে। সিলিকন এবং জেলজাতীয় প্রাইমারগুলি গরমকালে আপনার ত্বককে সুন্দর করে তুলবে।

ম্যাট টেক্সচার এবং ফিনিস

গরমকালে মেকআপ অবশ্যই ম্যাট ফিনিশিং হতে হবে। ক্রিমি বা তেল-ভিত্তিক মেকআপ থেকে দূরে থাকুন। কারণ বাতাসের আর্দ্রতা আপনার ত্বককে খুব চকচকে করে তুলবে।

ড্রাই কনসিলার

দাগ এবং ডার্ক সার্কেল লুকানোর জন্য ড্রাই কনসিলার ব্যবহার করুন। তরল জাতীয় কনসিলার এড়িয়ে চলুন। এগুলো ঘামে গলতে শুরু করে।

ওয়াটারপ্রুফ মেকআপ

গরমকালে যে মেকআপ ব্যবহার করবেন তা হতে হবে ওয়াটারপ্রুফ। এতে আপনার মেকআপ সারাদিন অক্ষত অবস্থায় থাকবে। ওয়াটারপ্রুফ মেকআপগুলো পানি, ঘাম এবং আর্দ্রতা প্রতিরোধী। এসব মেকআপ গরম বা আর্দ্র দিনের জন্য আদর্শ।

সেটিং স্প্রে

সেটিং স্প্রে মেকআপের সর্বশেষ ধাপ। এতে মেকআপ অনেক সময় পর্যন্ত স্থায়ী থাকে। টাচ-আপের জন্য আপনার ব্যাগে কিছু ট্রাভেল সাইজ পাউডার এবং স্প্রে রাখুন। তাহলে আপনি সবসময় ম্যাটিফাই লুক পাবেন।

সূত্র- বোল্ডস্কাই