সহজে চিকেন ফ্রাই যেভাবে তৈরি করবেন

Looks like you've blocked notifications!

মুরগির মাংস খেতে পছন্দ করেন না, এমন মানুষ খুব কমই আছেন। মুরগির মাংস দিয়ে বিভিন্ন পদ তৈরি করা যায়। সকাল বা বিকেলের নাশতায়, দুপুর বা রাতের খাবারে প্রায়ই আমাদের পাতে থাকে নানা পদের চিকেন।

হোটেল বা রেস্তোরাঁয় না গিয়ে হাতের কাছে থাকা উপকরণ দিয়ে আপনি সহজে তৈরি করতে পারেন স্বাস্থ্যসম্মত সব রেসিপি। আজ আমরা জানাব, কীভাবে বাসায় সহজে চিকেন ফ্রাই রান্না করবেন।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান এক্সপার্ট টুডে’স কিচেন-এর একটি পর্বে চিকেন ফ্রাইয়ের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন একজন রন্ধনশিল্পী। উপস্থাপনায় ছিলেন পুষ্টিবিদ নুসরাত জাহান দীপা। খাবারের পুষ্টিগুণও বর্ণনা করেন তিনি। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে চিকেন ফ্রাই তৈরির পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে—

উপকরণ

১. কাশ্মীরি চিলি

২. গোলমরিচের গুঁড়ো

৩. মুরগির মাংস

৪. ডিম

৫. ময়দা

৬. ব্রেডক্রাম্ব

৭. পরিমাণমতো তেল

প্রস্তুত প্রণালি

প্রথমে একটি পাত্রে কাশ্মীরি চিলি নিন। এতে গোলমরিচের গুঁড়ো দিয়ে ভালোভাবে গুলিয়ে নিন। গোলানো মসলায় মুরগির মাংস দিয়ে ভালোভাবে মাখিয়ে মেরিনেট করুন।

এবার মেরিনেট করা মুরগির মাংস ডিমে চুবিয়ে ময়দা ও ব্রেডক্রাম্বে জড়িয়ে গরম তেলে ছেড়ে ভাজুন। ভাজা হয়ে গেলে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন মজাদার চিকেন ফ্রাই। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।