সুস্বাদু সুইট অ্যান্ড সাওয়ার বিফ তৈরির রেসিপি

Looks like you've blocked notifications!

মাঝেমধ্যে একটু ভারী খাবার খেলে মন্দ হয় না। হোটেল বা রেস্তোরাঁয় না গিয়ে হাতের কাছে থাকা উপকরণ দিয়ে আপনি সহজে তৈরি করতে পারেন ইয়াম্মি সব রেসিপি। আজ আমরা জানাব, কীভাবে বাসায় সহজে সুস্বাদু সুইট অ্যান্ড সাওয়ার বিফ রান্না করবেন।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান আজকের রেসিপির একটি পর্বে সুইট অ্যান্ড সাওয়ার বিফের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন রন্ধনশিল্পী মিলা। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে সুস্বাদু সুইট অ্যান্ড সাওয়ার বিফ রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে—

উপকরণ

১. ৫০০ গ্রাম গরুর মাংস সেদ্ধ

২. একটি ডিমের সাদা অংশ

৩. তিন টেবিল চামচ সয়াসস

৪. আধা চা চামচ আদা বাটা

৫. আধা চা চামচ রসুন বাটা

৬. তিন টেবিল চামচ লেবুর রস

৭. ১/৪ চা চামচ গোলমরিচের গুঁড়ো

৮. এক টেবিল চামচ ময়দা

৯. পরিমাণমতো তেল

১০. এক টেবিল চামচ রসুন কুচি

১১. দুই কাপ পেঁয়াজ কুচি

১২. এক টেবিল চামচ লেমন গ্রাস

১৩. এক টেবিল চামচ কাঁচামরিচ কুচি

১৪. এক কাপ বেবি কর্ন

১৫. পরিমাণমতো সবুজ ক্যাপসিকাম

১৬. পরিমাণমতো লাল ক্যাপসিকাম

১৭. পরিমাণমতো হলুদ ক্যাপসিকাম

১৮. এক চা চামচ আস্ত জিরা

১৯. দুই টেবিল চামচ অয়েস্টার সস

২০. দুই টেবিল চামচ টমেটো সস

২১. আধা কাপ ধনেপাতা কুচি

২২. পরিমাণমতো চিনি

প্রস্তুত প্রণালি

বাটিতে গরুর মাংস সেদ্ধ, ডিমের সাদা অংশ, সয়াসস, আদা বাটা, রসুন বাটা, লেবুর রস, গোলমরিচের গুঁড়ো ও ময়দা দিয়ে মাখিয়ে গরম তেলে ছেড়ে ভেজে তুলে নিন। এরপর ফ্রাইপ্যানে তেল দিন।

তারপর এতে রসুন কুচি, পেঁয়াজ কুচি, লেমন গ্রাস, কাঁচামরিচ কুচি, বেবি কর্ন, সবুজ ক্যাপসিকাম, লাল ক্যাপসিকাম, হলুদ ক্যাপসিকাম, গোলমরিচের গুঁড়ো, আস্ত জিরা, সয়াসস, অয়েস্টার সস, টমেটো সস ও ভাজা মাংস দিয়ে নেড়ে রান্না করুন।

রান্না হয়ে গেলে ধনেপাতা কুচি, লেবুর রস ও চিনি দিয়ে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন সুস্বাদু সুইট অ্যান্ড সাওয়ার বিফ। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।