সৌভাগ্যের অপেক্ষায় তিন নায়িকা

Looks like you've blocked notifications!
তিন চিত্রনায়িকা বন্ধু বিপাশা কবির, আঁচল আঁখি ও রোমানা নীড়। ছবি : এনটিভি অনলাইন

চলচ্চিত্রে নিয়মিত অভিনয়ের পাশাপাশি অনেক শিল্পীই এখন ব্যবসা প্রতিষ্ঠান খুলেছেন। এর মধ্যে রেস্টুরেন্ট ও পার্লার খুলেছেন বেশ কয়েকজন চিত্রনায়িকা। ‘থ্রি ডিভাস’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান চালুর প্রস্তুতি নিচ্ছিলেন তিন চিত্রনায়িকা বিপাশা কবির, রোমানা নীড় ও আঁচল আঁখি। তবে দুর্ভাগ্য পিছু ছাড়ছে না তাঁদের!

গত ১০ ফেব্রুয়ারি ‘থ্রি ডিভাস’ শোরুম উদ্বোধনের কথা ছিল। তবে তার ঠিক দুদিন আগে বৈদ্যুতিক শর্ট সার্কিটে পুড়ে যায় দোকান। সব ঠিকঠাক করে ফের উদ্বোধনের প্রস্তুতি নেন তিন নায়িকা। তবে বাধ সাধে করোনাভাইরাস। এরপর আর উদ্বোধন করা হয়নি।

এ প্রসঙ্গে অভিনেত্রী বিপাশা কবির এনটিভি অনলাইনকে বলেন, ‘আসলে আমাদের ভাগ্যটাই খারাপ। না হলে উদ্বোধনের মাত্র দুদিন আগে কেন বৈদ্যুতিক শট সার্কিটে সব পুড়ে যাবে! এরপর যখন নতুন উদ্যমে কাজ করে শেষ করলাম, শুরু হলো করোনার প্রকোপ। এখন তালাবন্ধ শোরুমটি। করোনার প্রকোপ কমলে আবারও শুরু করব, ইনশা আল্লাহ।’

বিপাশা আরো বলেন, ‘থ্রি ডিভাস রাজধানীর আফতাবনগর ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় গেটের কাছেই। শোরুমের দোকান মালিক ব্যবসার বিষয়ে আমাদের উৎসাহ দিয়েছেন শুরু থেকেই। করোনার এই সময় তিনি ভাড়া পর্যন্ত নিচ্ছেন না। করোনার পর আমরা নতুন করে যাত্রা শুরুর পরিকল্পনা করেছি। সবাই আমাদের জন্য দোয়া করবেন।’

রোমানা নীড় বলেন, ‘ভালো কিছু পাওয়ার জন্য অপেক্ষা করতে হয়। আমরাও অপেক্ষায় আছি। ইনশা আল্লাহ করোনা শেষ হলে আবারও আমরা নতুন করে সব কিছু সাজাব। অভিনয়ের পাশাপাশি ব্যবসা করব তিন বন্ধু মিলে।’

আঁচল আঁখি বলেন, ‘এটা শুধু ব্যবসা নয়, নিজের দায়বদ্ধতা থেকে শুরু করতে চেয়েছিলাম। কারণ দেশের বাইরে গেলে আমরা যেসব ব্র্যান্ডের পোশাক পাই, তার অনেক কিছুই দেশে পাই না। আবার যা পাই, তার মধ্যেও অনেক ভেজাল আছে। এসব দেখার পর থেকেই আসলে আমরা এই ব্যবসা শুরুর চিন্তা করি। আল্লাহ চাইলে ভালো কিছু করব ইনশা আল্লাহ।’

লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মধ্য দিয়ে মিডিয়ায় আসেন বিপাশা কবির। এরপর বেশ কয়েকটি নাটকে অভিনয় করেন। চলচ্চিত্রে তিনি প্রবেশ করেন আইটেম গানে অভিনয়ের মাধ্যমে। পরে বেশ কয়েকটি চলচ্চিত্রে নায়িকা হিসেবে অভিনয় করেছেন। চলচ্চিত্র, নাটক ছাড়াও বিজ্ঞাপনে মডেলিং করেছেন বিপাশা।

রোমানা নীড় অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি ‘ভালোবাসলে দোষ কি তাতে’ মুক্তি পায় ২০১৪ সালে। অবশ্য তাঁর অভিনীত প্রথম চলচ্চিত্র মাহবুব আলম পরিচালিত ‘আড়ং’-এর কাজ শেষ হলেও এখনো মুক্তি পায়নি। এরই মধ্যে কয়েকটি ছবির সঙ্গে যুক্ত হয়েছেন তিনি।

২০১১ সালে ‘ভুল’ ও ‘বেইলি রোড’ ছবি দুটি পরপর মুক্তি পায় আঁচল আঁখির। ছবি দুটিই ছিল বিকল্প ধারার। এরপর পরিচালক শাহিন সুমনের হাত ধরে মূল ধারার চলচ্চিত্রে যুক্ত হন। নায়ক বাপ্পী চৌধুরীর বিপরীতে ‘জটিল প্রেম’ ছবিতে অভিনয় করেন। পরে বেশ কয়েকটি চলচ্চিত্রে বাপ্পীর সঙ্গে অভিনয় করে সফলতা পান আঁচল।

বিপাশা কবির, রোমানা নীড় ও আঁচল আঁখিতিন জনই চলচ্চিত্রের পরিচিত মুখ। কাছের বন্ধুও তাঁরা। এরই মধ্যে ছবির ঘোষণা দিয়েছেন তাঁরা, নাম ‘ভেলকিবাজি’। এ ছবিতে তাঁরা অভিনয় করবেন। তাঁদের তৈরি প্রযোজনা প্রতিষ্ঠান ‘ইয়াং স্টার টিম’-এর প্রথম প্রযোজনা হবে এটি। শুধু তা-ই নয়, করোনায় বিপাকে পড়া মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী একাধিকবার বিতরণ করা হয়েছে ইয়াং স্টার টিমের পক্ষ থেকে।