১০ মিনিটে রান্না করুন ম্যাকারনি উইথ চিজ

Looks like you've blocked notifications!

ম্যাকারনি একধরনের শুকনো পাস্তা, যা সরু টিউব আকারের। আমরা সবাই কমবেশি ম্যাকারনির সঙ্গে সুপরিচিত। ম্যাকারনি স্বাস্থ্যসম্মত খাবার। আজ আমরা জানাব, কীভাবে বাসায় সহজে ও স্বাস্থ্যসম্মত উপায়ে ম্যাকারনি উইথ চিজ তৈরি করবেন।

ম্যাকারনি উইথ চিজ খুবই স্বাস্থ্যকর খাবার। এটি ১০ মিনিটের মধ্যে রান্না করা যায়। আমরা এ রেসিপি বাটার দিয়ে রান্না করব। বাটার দিয়ে ম্যাকারনি রান্না করলে ফ্লেভার ভালো পাওয়া যায়।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান কুলসন ম্যাকারনি ক্লাসিক রেসিপি-এর একটি পর্বে ম্যাকারনি উইথ চিজের রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন রন্ধনশিল্পী আফিফা আক্তার লিটা। অনুষ্ঠানে অতিথি ছিলেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী ঐন্দ্রিলা। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে ম্যাকারনি উইথ চিজ রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে।

উপকরণ

১. দুই টেবিল চামচ বাটার

২. এক কাপ সেদ্ধ ম্যাকারনি

৩. এক কাপ দুধ

৪. আধা কাপ চ্যাডার চিজ

৫. আধা কাপ ফ্রেশ ক্রিম

৬. আধা চা চামচ অরিগানো

৭. আধা চা চামচ গোলমরিচের গুঁড়ো

৮. স্বাদমতো লবণ

প্রস্তুত প্রণালি

প্রথমে ফ্রাইপ্যানে বাটার দিন। গরম বাটারে সেদ্ধ ম্যাকারনি, দুধ, চ্যাডার চিজ দিয়ে রান্না করুন। ঘন হয়ে এলে ফ্রেশ ক্রিম, অরিগানো, গোলমরিচের গুঁড়ো ও লবণ দিয়ে রান্না করুন।

রান্না হয়ে গেলে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন মজাদার ম্যাকারনি উইথ চিজ। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।